শনিবার , ৯ এপ্রিল ২০২২ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ঘাগড়ার দূর্গম পাহাড়ি গ্রামে বিদ্যুৎ সরবরাহ উদ্বোধন করলেন দীপংকর

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক।
এপ্রিল ৯, ২০২২ ১০:১৪ অপরাহ্ণ

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সংসদীয় আসনের এমপি দীপংকর তালুকদার বলেছেন, দূর্গম পার্বত্য এলাকায় বসবাসকারী সাধারণ মানুষের ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগের সফল বাস্তবায়নের কাজ দ্রুত এগিয়ে চলছে। ঘর আলোকিত করেছে বিদ্যুতের আলো। পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত দূর্গম পাহাড়ী পল্লীগুলোতে বিদ্যুতের আলো পৌঁছাবে, এক সময় যা ছিল স্বপ্ন কল্পনা। তা আজ শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার একের পর এক বাস্তবায়ন করে চলেছে। তা এখন আর  স্বপ্ন  কল্পনা নয়।

শনিবার রাঙামাটি কাউখালীর ৩ নং ঘাগড়া ইউনিয়নের ১০টি দুর্গম পাহাড়ী গ্রামে বিদ্যুৎ সরবরাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  স্বপ্ন, সুখী সমৃদ্ধশালী সোনার বাংলা বিনির্মাণে আগামী সংসদ নির্বাচনে আরো বিপুল ভাবে ভোট দিয়ে আওয়ামী লীগকে সরকার গঠনে সহযোগীতা করতে হবে।

বিদ্যুৎ সরবরাহের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু  চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুদোহা চৌধুরী, তিনটি পার্বত্য জেলায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের তত্বাবধায়ক প্রকৌশলী উজ্জল বড়ুয়া, নির্বাহী প্রকৌশলী সাইফুর রহমান, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল,  ঠিকাদার দানবীর চাকমা,  কাউখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রঞ্জন মনি চাকমাসহ উপকারভোগী জনগণ উপস্থিত ছিলেন।

এর আগে ৩ নং ঘ্গড়া ইউনিয়নের চেলাছড়া হতে নোয়াপাড়া, বাদলছড়ি, লেভাপাড়া, কহ্যইছড়ি, হারাঙ্গী রিফিউজী পাড়া ও আশপাশ এলাকা এবং কাউখালী উপজেলার চেলাছড়া হতে চাকমা যৌথ খামার, মারমা যৌথ খামার, মিটিঙ্গ্যাছড়ি ও আশপাশ এলাকায় ফলক উম্মোচন ও সুইচ টিপে বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করেন দীপংকর তালুকদার এম পি। ১১ কেভির ৭ কিলোমিটার বিদ্যুৎ লাইন  দ্বারা প্রায় ৮শ পরিবার উপকৃত হবে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: