রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে নতুন ঘর পাচ্ছে আর ২০৬ পরিবার; উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
এপ্রিল ২৪, ২০২২ ৬:২২ অপরাহ্ণ

রাঙামাটিতে গৃহহীন আরো ২০৬ পরিবার নতুন ঘর পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মঙ্গরবার এসব ঘর সুবিধাভোগী পরিবারদের বুঝিয়ে দিবেন।

রবিবার বিকালে রাঙামাটি জেলা প্রশাসক মিজানুর রহমান তার কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য দেন।
তিনি বলেন, মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ ঘোষনার বাস্তবায়নের অংশ হিসেবে জেলায় তৃতীয় পর্যায়ে ২০৬ টি ঘর নির্মাণ করা হয়েছে। এবং প্রতিটি পরিবারকে ২ শতাংশ জমি বন্দোবস্ত দেয়া হয়েছে।

ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে। অনেকে নতুন ঘরে উঠেছেন।
এ ঘরগুলোর মধ্যে বাঘাইছড়ি উপজেলায় ৯০টি, লংগদু উপজেলায় ১০টি, নানিয়ারচর উপজেলায় ১১ টি বরকল উপজেলায় ৫৫টি এবং কাউখালী উপজেলায় ৪০টি।এ সময় তিনি বলেন প্রথম ও দ্বিতীয় পর্যায়ে রাঙামাটি জেলায় ১২৩৯ টি ঘর সুবিধাভোগী পরিবারগুলোর হাতে হস্তান্তর করা হয়েছে।
সাংবাদিক সম্মেলনে জেলা প্রশাসক বলেন, পরিবহন খরচ বেশী হওয়ায় বরকল উপজেলায় বড় হরিণা ইউনিয়ন, জুরাছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়ন, বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে এ প্রকল্প নেওয়া হয়নি। কারণ সমতলের ন্যায় প্রকল্পগুলো তৈরি করা হয়েছে। প্রকল্প তৈরির সময় পাহাড়ের ভৌগলিক অবস্থা বিবেচনা না করায় এ অসুবিধা তৈরি হয়েছে। যোগাযোগ ব্যবস্থা অনুন্নত হওয়ার কারণে এসব এলাকায় নির্মাণ সামগ্রী নেওয়া ব্যয় বহুল। আগামীতে এ ধরণের প্রকল্প নেওয়া হলে যেন পাহাড়ি এলাকার প্রতি বিশেষ নজর দেওয়া হয় সে ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
জেলার কাউখালী উপজেলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাঙামাটি সংসদীয় আসনের সদস্য দীপংকর তালুকদার। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইটিসি এস. এম. ফেরদৌস ইসলাম, সহকারি কমিশনার লায়লাতুল হোসাইন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: