মঙ্গলবার , ৩১ মে ২০২২ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাজস্থলীতে প্রান্তিক চাষীদের মাঝে প্রদর্শনী উপকরণ বিতরণ

প্রতিবেদক
প্রতিনিধি, রাজস্হলী, রাঙামাটি
মে ৩১, ২০২২ ১১:১৩ অপরাহ্ণ

 

রাঙামাটির রাজস্থলী উপজেলার কৃষি বিভাগের উদ্যোগে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় উপজেলায় ৬০ জন প্রান্তিক কৃষকের মাঝে প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়েছে।

৩১শে মে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত উপকরণ বিতরণে প্রতি কৃষককে উপকরণ হিসেবে লেবু জাতীয় ফলের চারা (বারি মাল্টা-১/শৈলেশ্বরী ও দার্জিলিং কমলা/সিডলেস লেবু/ বাতাবি লেবু), সার-কীটনাশকসহ স্প্রে মেশিন, সিকেচার, বাডিং নাইফ ও সাইনবোর্ড দেওয়া হয়েছে।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, উপজেলা কৃষি অফিসার মো: মাহবুব আলম রনি, রাজস্থলী থানার অফিসার ইন চার্জ জাকির হোসেন, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিমং মারমা, এসএপিপিও কুসল তালুকদার, এসএএওবৃন্দ এবং প্রদর্শনীপ্রাপ্ত কৃষকবৃন্দ।

উপজেলা কৃষি অফিসার কৃষকদের চাষাবাদ প্রযুক্তি বিষয়ক ব্রিফিং করেন। বিতরণ কালে উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বলেন, বর্তমান সরকারের আমলে কৃষকদের স্বাবলম্বী করে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে কৃষি বিভাগ। তারই অংশ হিসেবে এ কার্যক্রমের মাধ্যমে উপজেলায় মাল্টা, কমলা, সিডলেস লেবুর উৎপাদন বৃদ্ধি পাবে এবং রাজস্থলীর চাহিদা মিটিয়ে দেশের বাইরে রপ্তানির সুযোগ তৈরি হবে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: