বুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

১০০ বিদ্যালয়কে মাল্টি মিডিয়া ক্লাশরুম সিস্টেম বিতরণ

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক।
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ১:১৭ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি

রাঙামাটির ১০০ বিদ্যালয়ের মাঝে মাল্টি মিডিয়া ক্লাশরুম সিস্টেম বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে রাঙামাটি জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। রাঙামাটি সংসদীয় আসনের এমপি দীপংকর তালুকদার এ কার্যক্রমের উদ্বোধন করেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় ও ইউএনডিপির যৌথ প্রকল্পের রাঙামাটি জেলা পরিষদের
শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে মেয়েশিশু ও নারীর ক্ষমতায়ন কম্পোনেন্ট এসআইডি সিএইচটি) প্রকল্পের আওতায় এ শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উদ্বোধকের বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, বর্তমান বিশ্ব প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। তার ধারাবাহিকতায় দেশও এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে।

দেশের কোন এলাকা প্রযুক্তিতে পিছিয়ে থাকবে না উল্লেখ করে দীপংকের বলেন ধাপে ধাপে পার্বত্য চট্টগ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টি মিডিয়া সিস্টেম বিতরণ করে। এর মাধ্যম আগামী প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে নেওয়া হবে।

সভাপতির বক্তব্যে রাঙামাটি জেলা পরিষদের চেয়্যারমান অংসুই প্রু চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের সকল সেক্টরে উন্নয়ন করার চেষ্টা করে যাচ্ছেন।

তাকে সহযোগীতা করার জন্য আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। তবে পার্বত্য চট্টগ্রাম এগিয়ে যাবে। আর পেছনে পড়ে থাকবে না।

অংসুই প্রু আরো বলেন, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান নানান সমস্যায় জর্জরিত। অনেক শিক্ষা প্রতিষ্ঠান এখনো এমিপওভুক্তি হয়নি। এসব শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কোনটির বয়স প্রতিষ্ঠার ২০ থেকে ৩০ বছর হলেও এমপিও ভুক্তি হয়নি।শিক্ষক নিবন্ধন বাধ্যতামুলক হওয়ায় পার্বত্য অঞ্চলের মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো গভীর সংকটে পড়েছে। সমতল অঞ্চল থেকে নিয়োগ দেওয়া শিক্ষকরা যোগদান করে না অন্যদিকে পার্বত্যাঞ্চল থেকে নিবন্ধন করা শিক্ষকের সংখ্যা কম।

অনুষ্ঠানে জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, রাঙামাটি জেলা পরিষদের সদস্য অংসুই চাইন চৌধুরী, ইউএনডিপি কর্মকর্তা ঝুমা দেওয়ান, রাঙামাটি জেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার পরিনয় চাকমা বক্তব্য রাখেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: