রবিবার , ১৩ নভেম্বর ২০২২ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাজস্থলীতে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ 

প্রতিবেদক
হারাধন কর্মকার, রাজস্হলী, রাঙামাটি
নভেম্বর ১৩, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ

 

রাজস্থলীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ২০২২- ২৩ অথ বছরে রবি ২০২২-২৩ মৌসুমে সরিষা,ভূট্র ও সূর্যমূখী ফসল সমূহের উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠান উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

১৩ নভেম্বর রবিবার সকাল ১০টায় বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আব্দুল ছাত্তার, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ আজগর আলী খাঁন, সাধারণ সম্পাদক হারাধন কর্মকার। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষি অফিসার মোঃ মাহবুব আলম রনি । বিতরণ অনুষ্ঠানে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য, কৃষি বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, কৃষক-কৃষানিগণ উপস্থিত ছিলেন। বর্তমান সরকারের আমলেই কৃষকদের স্বালম্ভী করতে বিভিন্ন প্যাকেজের মাধ্যমে কৃষকদের বিভিন্ন কৃষি সামগ্ৰী বিতরণ করে যাচ্ছে। তাই উক্ত প্রকল্প গুলো সঠিক ভাবে বাস্তবায়নে কৃষকদের আরো উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।

উপজেলার গাইন্দ্যা ৪৩, ঘিলাছড়ি ৪৪, বাঙ্গালহালিয়া ৪৩ পরিবারের মাঝে সরিষার বীজ এবং সার বিতরণ করা হয়েছে। সাথে ভূট্টা চাষের জন্য তিনটি ইউনিয়নের ৪৫ জন, সূর্য মূখী ১৫ জন পরিবারের মাঝে বীর এবং সার বিতরণ করা হয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: