বৃহস্পতিবার , ১৮ মে ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে ১৯৪৬৩ জন পরীক্ষার্থী; আবাসিক মোটেলে ২০ % ছাড় ঘোষণা

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
মে ১৮, ২০২৩ ৫:৩০ অপরাহ্ণ

এবার রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ৯টি কেন্দ্রে অংশ নিচ্ছে ১৯৪৬৩ জন পরীক্ষার্থী।

আগামী ২০ মে ২০২৩ শনিবার বি-ইউনিটে ৮৮৫৪ জন, ২৭ মে ২০২৩ সি-ইউনিটে ৩০৮৮জন এবং ৩ জুন ২০২৩ ইং তারিখে এ-ইউনিটে ৭৫২১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দেবে। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেন।
রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি সেলিনা আক্তার বলেন, প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠাকাল হতে এবারই প্রথম বেশী ভর্তি পরীক্ষার্থী আমাদের।

তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ-ইউনিট,বি-ইউনিট ও সি- ইউনিট। এই তিনটি ইউনিটে ১৯৪৬৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে।

ভর্তি পরীক্ষার আহবায়ক হলেন- ঢাকা জগন্নাত বিশ্ব বিদ্যালয়ের প্রফেসার ড.এমদাদুল হক এবং কোঃ আহবায়ক সিলেট শাহ জালাল বিশ্ব বিদ্যালয়ের প্রফেসার ড.ফরিদুল আলমসহ মোট ১২ জন বিজিলেস টিম ভর্তি পরীক্ষা তদারকি করবেন। ইতি মধ্যে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই জন্য আমি রাঙামাটিবাসীর পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।

স্থানীয় ভাবে মাননীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, গন্যমান্য ব্যক্তিবর্গ,আবাসিক হোটেল মালিক সমিতি ও সাংবাদিকদেও ধন্যবাদ জানাই।

ভর্তি পরীক্ষার ৯টি কেন্দ্রের স্ব-স্ব প্রতিষ্ঠানের প্রধানগণ কেন্দ্রের দায়িত্ব পালন করবেন।
রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের জন্য সু-খবর। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে দেশের বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সুবিধার কথা বিবেচনা করে স্থানীয় সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় ও স্থানীয় প্রশাসনের অনুরোধে রাঙামাটি শহরের সকল আবাসিক হোটেলে ২০% ছাড় দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করে রাঙামাটি আবাসিক হোটেল মালিক সমিতি ও রাঙামাটি পর্যটন কর্পোরেশন।

রাঙামাটি আবাসিক হোটেল মালিক বহুমূখী সমবায় সমিতি লিঃ কর্তৃপক্ষ গত ১৬ মে ২০২৩ ইং তারিখে এ সিদ্বান্ত গৃহীত হয়।
রাঙামাটি আবাসিক হোটেল মালিক বহুমূখী সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক মঈন উদ্দিন সেলিম বলেন, খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের ভিসি ড. সেলিনা আক্তার,রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু হৌহিদ এর অনুরোধে জেলা শহরে অবস্থিত ছোট বড় সকল আবাসিক হোটেলে শুধু মাত্র বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষাথী ও অভিভাবকদের সুবিধার কথা বিবেচনা করে শহরের মধ্যে সকল নামী-দামী আবাসিক হোটেল ও খাওয়ার হোটেলে ২০% ছাড় দেওয়া হবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: