বৃহস্পতিবার , ১৩ জুলাই ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পিংকির চিকিৎসা সহায়তায় রাঙামাটিতে ‘লাইফ ফর কনসার্ট’

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ১৩, ২০২৩ ৫:৫৫ অপরাহ্ণ

জটিল ও দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত পিংকী চাকমা বিথিকার চিকিৎসা সহায়তার লক্ষ্যে মানবিক আবেদন জানিয়ে রাঙামাটিতে একটি ‘লাইফ ফর কনসার্ট’ আয়োজন করা হয়েছে।

পিংকী রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের মাছ্যাপাড়ার বাসিন্দা এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত পাড়াকেন্দ্রের কর্মী।
বর্তমানে তিনি ভারতের চেন্নাইয়ের অ্যাপেলো হাসপাতালে অস্ত্রোপচারের অপেক্ষায় চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসার জন্য প্রয়োজন বাংলাদেশি ২৫ লাখ টাকা। তহবিল সংগ্রহে আজ (শুক্রবার ১৪ জুলাই) সন্ধ্যায় রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর ইনস্টিটিউট হলে কনসার্টটির আয়োজন করেছে চিকিৎসা সহায়তায় তহবিল সংগ্রহ আহবায়ক কমিটি।
কমিটির আহবায়ক ও রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি দীপক বিকাশ চাকমা জানান, পিংকী পরিবারের মেয়ে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত প্রাক-প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান স্থানীয় পাড়াকেন্দ্রের কর্মী হলেও স্বল্প বেতনভুক্ত পিংকী বা তার দরিদ্র পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করে জীবন বাঁচানো কোনোভাবেই সম্ভব নয়। তাই সর্বোপরি মানবিক বিবেচনায় পিংকীর মতো একজন সাধারণ মেয়ের জীবন বাাঁচাতে শুভাকাক্সক্ষী ও মানবতাবাদী মানুষের সহায়তা চাইতে আমরা উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ অগণিত মানবতাবাদী মানুষের সাড়া পেয়ে এ পর্যন্ত প্রায় ৮ লাখ টাকার তহবিল সংগ্রহ করা সম্ভব হয়েছে। বাকি টাকা সংগ্রহে মাননীয় প্রধানমন্ত্রীসহ প্রতিটি মানবতাবাদী মানুষের সহায়তার আবেদন জানানো যাচ্ছে। সেই উদ্দেশে-ই আজকের ‘লাইফ ফর কনসার্ট’ আয়োজন। পিংকী বর্তমানে ভারতের চেন্নাইয়ের অ্যাপেলো হাসপাতালে অস্ত্রোপচারের অপেক্ষায় চিকিৎসাধীন রয়েছেন। তার সঙ্গে স্বজনরা আছেন। পিংকীর জীবন বাাঁচাতে দ্রæত অস্ত্রোপচার প্রয়োজন বলে জানিয়েছেন সেখানকার চিকিৎসকরা।
অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি প্রধান অতিথি এবং রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসীন রোমান, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ঝর্ণা খীসা বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে আমাদের সঙ্গে মানবিক সহায়তায় যুক্ত হচ্ছেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: