শনিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ঝুলে আছে জুরাছড়ির দুই ইউপির নির্বাচন

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ২:৫৪ অপরাহ্ণ

 

সুমন্ত চাকমা, জুরাছড়ি। 

রাঙামাটি জুরাছড়ি উপজেলার স্থগিত মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে হতাশা দেখা দিয়েছে প্রার্থীদের। স্পস্ট কোন কারণ উল্লেখ ছাড়াই নির্বাচন কমিশন হঠাৎ স্থগিত করন নিয়ে জনমনে দেখা দিচ্ছে বিভিন্ন প্রশ্ন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও মৈদং – দুমদুম্যা ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২১ এর রিটানিং কর্মকর্তা মোঃআমিনুল ইসলামের স্বাক্ষরিত ৩ ফেব্রুয়ারি এক বিজ্ঞপ্তির মাধ্যমে চেয়ারম্যান, সাধারন সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন স্থগিতকরণ বিজ্ঞপ্তি জারী করেন।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধি মালা ২০১০ এর বিধি ১৮ অনুযায়ী নির্বাচন স্থগিত করা হয়।

গেল ৭ ফেব্রুয়ারি জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যার চার ইউনিয়নের সপ্তম দাপে ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা তাকলেও অনুষ্ঠিত হয়েছে জুরাছড়ি ও বনযোগীছড়া ইউনিয়নে।

এদিকে দুমদুম্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী রাজিয়া চাকমা বলেন, ভোটের সমূখ মহূর্তে নির্বাচন স্থগিত করণ কেন করা হয়েছে এটা কমিশনের স্পষ্ট করা প্রয়োজন। তাছাড়া স্থগিত আদেশ কত দিন অথবা মাস বলাবৎ তাকবে বিজ্ঞপ্তি মূলে জানানো প্রয়োজন।

মৈদং ইউনিয়নের আওয়ামী লীগের মনোনিক নৌকা প্রতীকের প্রার্থী বিরঙ্গ লাল চাকমা বলেন, কোন কারণ ছাড়াই নির্বাচন কমিশন হঠাৎ নির্বাচন স্থগিতকরণে জমনে বিভিন্ন প্রশ্ন দেখা দিচ্ছে। সুতরাং দ্রুত নির্বাচন গ্রহণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের অনুরোধ জানাচ্ছি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃআমিনুল ইসলাম এক প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী মৈদং ও দুমদুম্যা ইউনিয়নের সাধারণ নির্বাচন স্থগিত করা হয়েছে।

তিনি আরো জানান, নতুন গঠিত হলেই কমিশনের সিদ্ধান্ত নিলেই অসমাপ্ত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ফেব্রুয়ারিতে নির্বাচন কমিশন গঠিত হলে আগামী এপ্রিল কিংবা মার্চ মাসে নির্বাচন আশা করা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ বলেন, জুরাছড়ি উপজেলার মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিতকরণ বিষয়টি অবগত রয়েছি। তবে কেন বা কি কারণে স্থগিত করা হয়েছে আমরা জানিনা।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

যথাযোগ্য মর্যাদায় রাঙামাটিতে বিজয় দিবস উদযাপন

জুরাছড়িতে অটিজম বিষয়ক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত

বাংলাদেশে বহু ধর্ম জাতি, গোষ্ঠী ও সম্প্রদায়ের শান্তিপূর্ণ সহাবস্থানে ইমামদের ভূমিকা ইতিবাচক- পুলিশ সুপার মীর আবু তৌহিদ

স্বাধীনতার ৫০ বছরে প্রথম জেলা প্রশাসক হিসেবে ডাবুয়া সফরে গেলেন মিজানুর রহমান

মাটিরাঙ্গা জোনের আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

কাপ্তাই হ্রদ হতে বৃদ্ধের মরদেহ উদ্ধার

নানিয়ারচরে পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক পরিকল্পনা পর্যালোচনা সভা

জুরাছড়িতে জেলা পরিষদের ইফতার ও দোয়া মাহফিল

রাঙামাটিতে খাদ্য নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাঘাইছড়িতে বিজিবির ইফতার সামগ্রী বিতরণ

%d bloggers like this: