বৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

জনবান্ধব প্রকল্প নেয়ার ক্ষেত্রে সংবাদিকদের সহযোগীতা দরকার-সুপ্রদীপ চাকমা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
অক্টোবর ৫, ২০২৩ ৫:৫৭ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রামের মান সম্মত শিক্ষা ব্যবস্থা, যোগাযোগ এবং জলবায়ু দিকে গুরুত্ব দিতে হবে। মান সম্মত শিক্ষা শিক্ষিত না হলে, যোগাযোগ ব্যবস্থার উন্নতি না হলে এবং পাহাড়ের জলবায়ুকে ঠিক রাখা না হলে এ এলাকার মানুষ এগিয়ে যেতে পারবে না।  কথাগুলো বলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা।

বৃহস্পতিবার বিকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সঙ্গে সৌজন্য স্বাক্ষাৎকালে এসব কথা বলেন  সুপ্রদীপ চাকমা।

তিনি বলেন, পাহাড়ের মানুষের জীবন মান উন্নয়নের জন্য সড়ক যোগাযোগের কোন বিকল্প নেই। পাহাড়ে উন্নয়ন কর্মকান্ড করতে গেলে নানান প্রতিবন্ধতা সৃষ্টি হয়। এসব প্রতিবন্ধকতার মাঝেও পাহাড়ে উন্নয়ন কর্মকান্ড হচ্ছে। এসব উন্নয়ন কর্মকান্ড পাহাড়ের মানুষের জীবন মান উন্নয়নে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে।

সুপ্রদীপ আরো বলেন,পার্বত্য চট্টগ্রামের বনভূমি শুধু পার্বত্য চট্টগ্রামের জন্য নয় এটি দেশ এবং পৃথিবীর জলবায়ুতে ভূমিকা রাখছে। সেজন্য পাহাড়ে জলবায়ু ঠিক রাখতে হলে এখানে বন ভূমি রক্ষা করতে হবে। না হলে নতুন প্রজন্মের কাছে জবাব দেওয়ার উত্তর থাকবে না।

সুপ্রদীপ আরো বলেন, ভূল প্রকল্প নেওয়া হলে জনগণের কল্যাণে আসে না। সেজন্য প্রকল্প গ্রহণের ক্ষেত্রে জনকল্যাণকে গুরুত্ব দিতে হবে। জনবান্ধব প্রকল্প নেয়ার ক্ষেত্রে সংবাদিকদের সহযোগীতা কামনা করেন সুপ্রদীপ চাকমা।

স্বাক্ষাৎকালে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সহ সভাপতি সত্রং চাকমা, সাধারণ সম্পাদক এম কামাল উদ্দিন, যুগ্ম সম্পাদক হিমেল চাকমাসহ রিপোর্টার্স ইউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: