মঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

লংগদু ভূমি অফিসের সার্ভেয়ারের সামনে গোল নাহার পরিবারকে পিটিয়ে জখম

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
ডিসেম্বর ৫, ২০২৩ ১০:০১ অপরাহ্ণ

 

রাঙামাটি জেলা লংগদু উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারের সামনে গোল নাহারের পরিবারকে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ ও ভূমি খেকো লংগদু যুবদলের নেতা ইউনুছগং এর লোকেরা।

গত ৪ নভেম্বর ২০২৩ সোমবার বেলা ১২ টার দিকে লংগদু উপজেলার পশ্চিম বাইট্টা পাড়া এলাকায় জমি বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের বেদম মারধরে গোল নাহারসহ তার পরিবারের ৩ জন গুরুতর আহত হন। গুরুতর আহতরা সবাই লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানান, লংগদু ভূমি অফিস থেকে সার্ভেয়ারসহ ২-৩ জন লোক ওই এলাকায় বিরোধ জমি পরিমাপ করার জন্য গেলে পূর্বের প্রস্তুতি মত প্রতিপক্ষ ইউনুছগং লাঠি সোঠা দা ছুরি নিয়ে সার্ভেয়ারের সামনে গোলা নাহারের পরিবারকে সাপের মত পেটাতে থাকে। এই অবস্থা দেখে জমি পরিমাপ না করে ভয়ে আতংকে চলে আসে। পরে সার্ভেয়ার মোঃ জাহাঙ্গীর সর্দ্দার বিষয়টি তার কর্তৃপক্ষকে অবগত করেন। এব্যাপারে জানতে সার্ভেয়ার মোঃ জাহাঙ্গীর সর্দ্দারকে ০১৫৭৬৭৬১৩৭৭ নাম্বারে ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেনি। তাই তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

ভুক্তভোগি ও নির্যাতিত গোল নাহার বলেন, লংগদু থেকে সার্ভেয়ার আসছে জমি পরিমাপ করতে। পূর্বের পরিকল্পিত ছক মোতাবেক সার্ভেয়ারের সামনে ইউনুছ, ছাদেক, তার ছেলে শাহজাহান ও নিজামসহ ১৪-১৫ জন ভায়াটিয়া মিলে আমাদেরকে সাপের মত পিটিয়েছে। আমরা অসহায় হয়ে পিটুনি খেয়ে রক্ত ঝড়া শরীর নিয়ে লংগদু সদর হাসপাতালে ভর্তি হয়েছি। বিষয়টি পুলিশকে অবগত করেছি। কিন্তু পুলিশ এখনো কোন ব্যবস্থা নিচ্ছে না। এ দুনিয়ায় গরিবের কোন বিচার নাই। তারা জমি দখলে নিতে হত্যার উদ্দেশ্যে যেভাবে পিটিয়েছে আমরা পালিয়ে না আসলে জীবনে মেরে ফেলতো। স্হানীয়রা জানান, এর আগেও কয়েকবার তারা গোল নাহারের পরিবারকে পিটিয়েছে।

ঘটনার সত্যতা জানতে প্রতিপক্ষ ইউনুছকে ০১৫৫৩১২৩৪৯৬ এই নাম্বারে ৩-৪ বার ফোন করা হলে রিং পড়লেও ইউনুছ ফোন রিসিভ করেনি। তাই তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন জানান, এব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। নেওয়ার মত হলে মামলা নেব। যারা মার খেয়েছে তারা চিকিৎসা নিচ্ছে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

ঝুলে আছে জুরাছড়ির দুই ইউপির নির্বাচন

বাঘাইছড়ি পৌর আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে ত্রিপুরা জনগোষ্ঠীর সাথে রিজিয়ন কমান্ডারের মতবিনিময় / পাহাড়ে ভৌগোলিক বাস্তবতার কারণে সরকারের ‍সুযোগ সুবিধা সবার কাছে সমানভাবে পৌঁছায় না- রিজিয়ন কমান্ডার মহিউদ্দন আহমেদ

বাংলাদেশে শেখ কামাল ক্রীড়ার ভিত্তি গড়েন

কর্ণফুলী সরকারি কলেজে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত 

প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বেই বাংলাদেশ আজ উন্নয়ন অগ্রযাত্রায় বিশ্বের রোল মডেল হিসেবে স্বীকৃত- বীর বাহাদুর

রামগড়ে সাংবাদিককে প্রাণনাশের হুমকিতে কেইউজে’র উদ্বেগ

কেপিএম পরিদর্শনে আসলেন বিসিআইসি’র চেয়ারম্যান

সাংগ্রাই উৎসবে মাতোয়ারা চিৎমরম 

উন্নয়ন প্রকল্পের কাজ সঠিক সময়ে সম্পন্নের তাগিদ পার্বত্য প্রতিমন্ত্রীর

%d bloggers like this: