শনিবার , ১৬ ডিসেম্বর ২০২৩ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাউখালীতে মহান বিজয় দিবস উদযাপন

প্রতিবেদক
প্রতিনিধি, কাউখালী, রাঙামাটি
ডিসেম্বর ১৬, ২০২৩ ৪:১২ অপরাহ্ণ

 

রাঙামাটির কাউখালীতে উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল শনিবার বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে সকালে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়। পরে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কাউখালী থানা উপজেলা আওয়ামী লীগের ও অংগ সহযোগী সংগঠনের পক্ষে, উপজেলা বিএনপির পক্ষে উপজেলা প্রেস ক্লাব ও উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা এবং বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ হতে পুষ্প মাল্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা পরিষদ মাঠে এক কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে প্রধান অতিথির অভিবাদন গ্রহণ করেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সামশু দোহা চৌধুরী। এ সময় মন্চে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা নিবাহী অফিসার রক্তিম চৌধুরী, কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিব চন্দ্র কর।

কুচকাওয়াজ শেষে উপজেলার বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন। পরে উপজেলা পরিষদ মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউখালী উপজেলা নিবাহী অফিসার রক্তিম চৌধুরী। প্রধানঅতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সামশু দোহা চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অংপুরু মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা,বীর মুক্তিযোদ্ধা মোঃ বাহার মিয়া, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রাশেল সরকার, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোঃ আব্দুল্যাহ আল মাসুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজিব চন্দ্র কর। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা মৎস্য অফিসার মোঃ জাকির হোসেন ও  মোঃ মোস্তফা কামাল মহিম।

এ সময় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মানস মুকুল চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ ফজলুল করিম, উপজেলা খাদ্যনিয়ন্ত্রক তরুণ প্রকাশ চাকমা, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ শাহাবুদ্দিন হোসাইন, উপজেলা বিআরডিবি অফিসার প্রিয়তোষ কান্তি দাশ, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নীতা চাকমা, পোয়াপাড়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রদান শিক্ষক করুনাময় চাকমা, কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের, বেতবুনিয়া গোদারপার সৃজনী ট্রাস্ট স্কুল এন্ড কলেজ প্রিন্চপল মোঃ আব্দুল কাদের, সাংবাদিক মোঃ আরিফুল হক মাহবুব, সাংবাদিক মোঃ ওমর ফারুক, ইউএনও অফিসের প্রশাসনিক অফিসার কাজি মোঃ আহসান উল্লাহ, নাজির মোঃ মামুন হাছান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।

বীর মুক্তিযোদ্ধাদের আলোচনাত্তর উপজেলা প্রশাসনের পক্ষ হতে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধা ও মরহুম বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং প্রতয়ককে উত্তরীয় পরিয়ে দেয়া হয় এবং গীফট সামগ্রী তুলে দেওয়া হয়।

পরে স্হানীয় শিল্পীগোষ্ঠীর পরিবেশনায় সংক্ষিপ্ত এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। আলোচনা সভা শেষে কুচকাওয়াজে অংশ গ্রহনকারী ও ডিসপ্লেতে অংশ গ্রহনকারি এবং বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের হাতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি কতৃক পুরষ্কার তুলে দেওয়া হয়।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: