শনিবার , ৯ মার্চ ২০২৪ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে হিফজুল কুরআন প্রতিযোগীতা শুরু

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
মার্চ ৯, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ

 

প‌বিত্র কুরআ‌নের গুরুত্ব ও মহাত্ব‌কে অনুধাবন করা এবং কুরআ‌নে হা‌ফেজ তৈরির ল‌ক্ষ্যে প্রতিবছ‌রের ন্যায় এবারও শুরু হ‌য়ে‌ছে হিফজুল কুরআন প্রতিযোগীতা। এ‌তে রাঙামা‌টি জেলার প্রায় শতা‌ধিক প্রতি‌যো‌গি অংশ নি‌চ্ছে।

শ‌নিবার সকাল ১০টায় রাঙামা‌টি ইসলা‌মিয়া সু‌ন্নিয়া সি‌নিয়র মাদ্রাসাতে রাঙামা‌টি পার্বত্য জেলা প‌রিষ‌দের সহ‌যো‌গিতা ও নিউ রাঙামা‌টি জা‌মে মস‌জি‌দ প‌রিচালনা ক‌মি‌টির আ‌য়োজ‌নে এ প্রতি‌যো‌গিতার উদ্বোধন ক‌রেন জেলা প‌রিষদ সদস্য ও নিউ রাঙামা‌টি জা‌মে মস‌জি‌দ প‌রিচালনা ক‌মি‌টির সভাপ‌তি হাজী মো. মুছা মাতব্বর।

এসময় হাজী মো.মুছা মাতব্বর ব‌লেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সকল জাতি গোষ্ঠীর কল্যানে কাজ করছে। নির্দিষ্ট কোনো সম্প্রদায়কে নিয়ে কাজ করে না। এই কুরআন প্রতি‌যো‌গিতাই বড় উদাহরন। এই আ‌য়োজ‌ন নিঃসন্দে‌হে সম‌য়োপযুগী। এর মাধ্য‌মে প‌বিত্র কুরআা‌নের গুরুত্ব ও মহাত্ব কোমলমতী হা‌ফেজরা ধারণ কর‌বে এবং তা সমা‌জের মা‌ঝে ছ‌ড়ি‌য়ে দি‌তে অগ্রনী ভু‌মিকা রাখ‌বে।

রাঙামাটি ইসলামিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসা’র অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন নুরীর সভাপ‌তি‌ত্বে নিউ রাঙামাটি জামে মসজিদে পেশ ইমাম হাফেজ মাওলানা নঈম উদ্দিন কাদেরী, কাঁঠালতলী জামে মসজিদে খতিব হাফেজ মাওলানা সেকান্দার হোছাইন রেজভী, রাঙামাটি সিনিয়র সুন্নিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ রেজাউল করিম কাদেরী, বাইতুশ মরফ জামে মসজিদে খতিব মাওলানা মোহাম্মদ আবুল কাসেম, জাতীয় ইমাম সমিতির রাঙামাটি জেলা কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ উসমান গণী চৌধুরীসহ অন্যরা উপ‌স্থিত ছি‌লেন।

আসন্ন রমজা‌নের মাসজু‌ড়ে চলমান এ প্রতিযোগীতায় জেলার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার শতাধিক প্রতিযোগী অংশ নি‌চ্ছে।

আয়োজকেরা জানান, পবিত্র কুরআন শরীফের চর্চা বাড়াতে ও কুরানি হাফেজ সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর এই হিফজুল কুরআন প্রতিযোগীতার আয়োজন করা হয়।

প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে নগদ অর্থ, সনদ ও পুরস্কার প্রদান করা হবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: