সোমবার , ২০ মে ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাত পোহালেই কাপ্তাই, বিলাইছড়ি ও রাজস্থলী উপজেলা পরিষদ নির্বাচন

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
মে ২০, ২০২৪ ১০:১৮ অপরাহ্ণ

রাঙামাটি জেলার কাপ্তাই, বিলাইছড়িও রাজস্থলী উপজেলায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২য় ধাপ অনুষ্ঠিত হচ্ছে।  নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) ও তিন উপজেলার রিটানিং কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম নির্বাচন অনুষ্ঠিত করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ সাইফুল ইসলাম বলেন, ২য় ধাপের উপজেলা পরিষদ  নির্বাচন অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, ম্যাজিস্ট্রেট, বিজিবি ও আনসার ভিডিপি মোতায়েন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ শান্তিপূর্ণ করতে যা যা করার দরকার তা করা হয়েছে। তিন উপজেলায় প্রায় ৫৭ হাজার ভোটার আজ শান্তি পূর্ণ ভাবে ভোট দিবে। আজ বিলাইছড়ি,কাপ্তাই ও রাজস্থলী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, তিন উপজেলায় ১২ জন ম্যাজিস্ট্রেট, ৫১ জন প্রিজাইডিং অফিসার, ৫৩০ জন পোলিং অফিসার, ৪শ’ জন বিজিবি সদস্য,৭৬৯ জন পুলিশ সদস্য, আনসার ভিডিপি ৬৮৭ জনসহ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

জেলা প্রশাসক মোঃ মোশারফ হোসেন খান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম বার বলেন, এই নির্বাচনে পর্যাপ্ত পরিমান জনবল নিয়োগ দেওয়া হয়েছে। তিন উপজেলার যেকোন কেন্দ্রে কোন ধরনের ঝায়- ঝামেলা দেখা দিলে সাথে সাথে ভোট কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে।

জেলা আনসার ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট ফয়জুল বারী জানান,প্রথম ধাপের নির্বাচনে জেলা আনসার ও ভিডিপি শান্তিপূর্ণ ভাবে দায়িত্ব পালন করেছিল। ২য় ধাপের উপজেলা নির্বাচনও জেলা আনসার ভিডিপি’র  সদস্যরা তাদের অর্পিত দায়িত্ব পালন করবে। তিন উপজেলায় প্রায় ৬৮৭জন সদস্য আজ নির্বাচনে দায়িত্ব ও কর্তব্যরত থাকবেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: