রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে বিএনপির ৯ নেতা-কর্মী বহিষ্কার

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ১১:৫৬ পূর্বাহ্ণ

দলীয় শৃঙ্খলা ভাঙাসহ বিভিন্ন অপরাধে রাঙামাটি সহ বাঘাইছড়ি উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৯ সদস্য কে দল থেকে বহিষ্কার করেছে জেলা বিএনপি।

বহিষ্কারকৃতরা হলেন, বাঘাইছড়ি পৌর বিএনপির সদস্য মো. নাছির, বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো. বখতেয়ার, রাঙামাটি মহিলা কলেজ এলাকার মোহাম্মদ রানা, পিতা মোঃ শফি, মোঃ লিটন, পিতা- মোঃ মিরাজ আলী, মোঃ রুবেল, পিতা মোঃ মুছা, জেলার পুরাতন বাসষ্টেশন’র মোহাম্মদ কালু মিয়া (কসাই কালু), মোঃ ফারুক, পিতা- মোঃ জামাল উাদ্দন, মোঃ ইকবাল, পিতা মোঃ ফজলুর রহমান মোঃ জুয়েল, পিতা আব্দুর রউফ।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত এগারোটার পরে রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন চিঠি দিয়ে ওই দুই নেতাকে বহিষ্কারের সিদ্ধান্তটি জানিয়েছেন। চিঠিতে জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপুর স্বাক্ষর রয়েছে।

এতে বলা হয়েছে: দলীয় পদ পরিচয় ব্যবহার করে আপনি মো. নাছির, সদস্য, বাঘাইছড়ি পৌর বিএনপি এবং মো. বখতেয়ার, যুগ্ম আহবায়ক, বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দল রাঙামাটি পার্বত্য জেলা নিজ স্বার্থে জনমনে আতঙ্ক সৃষ্টি, মানুষকে হুমকী, ভয়ভীতি প্রদর্শন, দলের মধ্যে বিশৃংখলা সৃষ্টি ও দলের নেতা কর্মীকে শারীরিক নির্যাতন করাসহ দলের নীতি ও আদর্শ পরিপন্থী বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে।

এরুপ অপকর্ম হতে বিরত থাকার জন্য কেন্দ্রীয় ও রাঙামাটি জেলা বিএনপি’র পক্ষ থেকে দলের সকল নেতাকর্মীকে বহু বার নির্দেশনা প্রদান করা হয়েছে। কিন্তু আপনি দলের সকল নির্দেশনা অমান্য করে এসকল গঠনতন্ত্র ও শৃংখলা বিরোধী কর্মকান্ড চালিয়ে দলীয় সুনাম ও দলীয় শৃংখলা নষ্ট করছেন।

আপনার এ সকল কর্মকান্ড দলীয় গঠনতন্ত্র ও শৃংখলা বিরোধী হওয়ায় দলের গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক অভ্যান্তরিণ শৃংখলা রক্ষার প্রয়োজনে আপনাকে দলের প্রাথমিক সদস্যপদসহ দলের সকল পর্যায়ের/অংগ সংগঠনের পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক সাময়িক বহিস্কার করা হলো।

এই সিদ্বান্ত অদ্য তারিখ হতে কার্যকর হবে। সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা ওই চিঠি অবগতির জন্য অনুলিপি দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, বাঘাইছড়ি পৌর বিএনপির সভাপতি সম্পাদক ও রাঙামাটি জেলা যুবদল’র সভাপতি সম্পাদকের কাছেও।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটিতে উদ্বোধন হলো লেক সিটি নার্সিং এন্ড মিডওয়াইফারি কলেজ

কাপ্তাইয়ের চিৎমরম বৌদ্ধবিহারের বিভিন্ন  উন্নয়ন কাজের উদ্বোধন করেন -পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

রামগড়ে শীতার্তদের মাঝে বিজিবি’র কম্বল বিতরণ

কাপ্তাইয়ে পর্যটন দিবসে র‍্যালী ও আলোচনা সভা

খাগড়াছড়িতে সেনাবাহিনী’র কুচকাওয়াজ ও নবীন সেনা সদস্যদের শপথগ্রহণ 

বিলাইছড়িতে লোকালয়ে এসে বন্য শুকরের আক্রমন; আহত ৩ জন

স্কুলের তালাবন্দি কক্ষের মেঝেতে পড়ে আছে ৯’শ ৫৪টি সোলার প্যানেল

বান্দরবানে নৌকার বীর বাহাদুর বিজয়ী

ইউনিয় পর্যায়ে দক্ষতা বৃদ্ধি গুনগতমান উন্নয়নে অগ্রগতি ও অর্জন অবহিতকরণার্থে জেলা পর্যায়ে কর্মশালা 

বিলাইছড়িতে লাগসই প্রযুক্তি ও সম্প্রচারণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত 

%d bloggers like this: