সোমবার , ২৪ জুন ২০২৪ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রামগড়ে ৫ একর মিশ্র ফলজবাগান কেটে সাবাড়

প্রতিবেদক
করিম শাহ, রামগড়, খাগড়াছড়ি
জুন ২৪, ২০২৪ ৮:১১ অপরাহ্ণ

খাগড়াছড়ির রামগড়ের রাতের আধাঁরে ব্যক্তি মালিকানাধীন মিশ্রফল বাগানের প্রায় ৫ একর বাগানের সৃজিত পেঁপে, মাল্টা, পেয়ারা, আনারস, আমের সাড়ে তিন হাজার ফলন্ত গাছ কেটে সাবাড় করেছে দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার (২২ জুন) উপজেলার পাতাছড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে পাকলাপাড়া এলাকায় রাত সাড়ে ১২টা থেকে দুই ঘন্টাব্যাপি বাগানের পাহারাদারকে জিম্মি করে ৮ – ১০ জনের একটি দুর্বৃত্তদল ধারালো দায়ের কোপে নির্বিচারে গাছগুলো কেটে দেয়।

অভিযোগ সূত্রে জানাগেছে, মো: রহমত উল্যাহ নামে এক উদ্যোক্তা দুর্ঘম ঐ পাকলাপাড়া এলাকায় ১৫ একর পারিবারিক জমিতে লাখ লাখ টাকা ব্যয়ে পেঁপে, আম, জাম, পেয়ারা, মাল্টা, রাম্বুটান, আনারস সহ প্রভৃতির ফল বাগান সৃজন করেন। জাফরুল্লাহ নামে একজন পাহারাদার বাগানটি দেখাশুনা করেন বাগানে একটি ঘরে নির্মাণ করেন।

বাগানের মালিক রহমত উল্যাহ জানান, শনিবার রাত সাড়ে ১২টার দিকে ৮ থেকে ১০ জন দুর্বৃত্ত বাগানে অবস্থান করে মুখোশপরা দুই দুর্বৃত্ত পাহারাদার জাফরুল্লাহকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে পাহারাদারের মোবাইল ফোন কেড়ে নেয়। পরে দুই ঘন্টাব্যাপি দুর্বৃত্তরা বাগানের পেঁপে, পেয়ারা, মাল্টা, আনারস সহ প্রায় সাড়ে তিন হাজার ফলন্ত ফলের গাছ ধারালো দা দিয়ে এলোপাতাড়ি কেটে সাবাড় করে দেয়। এতে তার প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতির আশংকা করছেন তিনি।

রহমত উল্যাহ আরো বলেন, ২০২২ সালে বাগানটি গড়ে তোলেন। এরমধ্যে কিছু অংশ লিজ নেয়া। লাখ লাখ টাকায় গড়েতোলা স্বপ্নের বাগানটি মহুর্তে চুরমার হয়ে গেছে। কঠোর পরিশ্রম ও প্রচুর অর্থ ব্যয়ে গড়ে তোলা বাগানের সাড়ে তিন হাজার ফলন্ত গাছ কেটে দেওয়ায় উদ্যোক্তা মো. রহমত উল্যাহ এখন দিশেহারা।

তিনি আরো জানান, জায়গা কেনার পর থেকে স্থানীয় দুই বাঙ্গালী ব্যক্তি তাকে নানাভাবে হুমদি-দামকি দিচ্ছিলেন। গতবছরও তাদেরকে এক লক্ষ টাকার চাঁদা দিয়েছেন। এবছর তারা ছয় লাখ টাকা চাঁদা দাবী করেন অন্যথায় বড়ধরণের ক্ষতির হুমকি দিলে বিষয়টি সম্প্রতি ঈদের আগে থানাসহ সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদেরও জানিয়েছিলেন। তাদের বিরুদ্ধে রামগড় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলেও তিনি জানান।

রামগড় থানার অফিসার ইনচার্জ মো: মনির হোসেন বলেন, বাগান মালিক থানায় অভিযোগ করেছেন। সরেজমিনে তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

নাইক্ষ্যংছড়িতে আগুনে পুড়ল ৭টি দোকান

বাঙ্গালহালিয়া ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত

বাঙ্গাল হালিয়ায় মহা সংঘদান অনুষ্ঠিত

বরকলের জুনোপহর উচ্চ বিদ‍্যালয়ে নারীর বয়ঃসন্ধিকালীন স্বাস্থ‍্য সেবা পৌছাল ‘উন্মেষ’

কাউখালীতে ডিজিটাল মেলার উদ্ভাবনী সমাপনী পুরস্কার বিতরণ 

কাপ্তাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, তিন ব্যবসায়ীকে  ৮ হাজার টাকা জরিমানা

কাপ্তাইয়ে লজ্জাবতী বানর উদ্ধার

চন্দ্রঘোনা ও চিৎমরমে ১৪৭২ জন পেল টিসিবির পণ্য

রামগড়ে ওয়ালটন ননস্টপ মিলিয়নিয়ার ক্যাম্পেইনের বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আধুনিকতার ছোঁয়া নিয়ে শিলছড়িতে তৈরী হচ্ছে নিসর্গ প্রিমিয়াম পড হাউজ

%d bloggers like this: