বৃহস্পতিবার , ১১ জুলাই ২০২৪ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি জেলা ছাত্রলীগের নব কমিটির মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ১১, ২০২৪ ৬:৫১ অপরাহ্ণ

রাঙামাটি জেলা ছাত্রলীগের নব গঠিত আংশিক কমিটির মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার বিকেলে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।
পরিচিতি সভায় নবগঠিত রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি রনি হোসেন ও সাধারণ সম্পাদক সোহাগ চাকমাসহ কমিটির সকল সদস্যরা পরিচয় এবং অনুভূতি প্রকাশ করেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, ছাত্রলীগ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জন্য কাজ করবে। মাদক নির্মূল্যে ক্যাম্পেইন করবে। বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করবে। মেধা ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে স্মার্ট বাংলাদেশ গঠন ও বেকার সমস্যা দূরীকরণে কাজ করবেন।

আগামীতে এমন ছাত্রলীগ গঠন করতে হবে। পদ-পদবি ব্যবহার করে কোনো দূর্নীতি বা চাঁদাবাজির সাথে জড়িত হবে না। লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশ সুনাম অক্ষুণ্য রাখবে। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ণশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশ গড়ে তুলতে হাতিয়ার হিসেবে কাজ করতে হবে। দিনবদলের অঙ্গীকার নিয়ে কাজ করতে হবে
তিনি বলেন, শুধু জাতীয় প্রোগ্রাম নয় ছাত্রলীগকে শক্তিশালী করতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রোগ্রাম করতে হবে। প্রতিটি উপজেলায় কর্মীসমাবেশের মাধ্যমে নতুন নেতৃত্বে গড়ে তুলতে হবে।

স্বাগত বক্তব্যে সভাপতি রনি হোসেন বলেন, কমিটির সবাইকে সঙ্গে নিয়ে ছাত্রলীগকে সংগঠিত করতে কাজ করবেন। সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে আমিাদের নতুন কমিটি ভূমিকা রাখবে। কোনো বিভেদ যাতে না হয়, বিষয়টি মাথায় রেখে মিলেমিশে ছাত্রলীগের সাংগঠনিক কর্মকান্ডকে এগিয়ে নেবেন। তবে সংগঠনের জন্য দীর্ঘদিন কাজ করেও আংশিক কমিটি থেকে বাদ পড়াদের পূর্ণাঙ্গ কমিটিতে মূল্যায়ন করা বলে জানান তিনি।

জেলা ছাত্রলীগের সভাপতি রনি হোসেনের সভাপতিত্বে মতবিনিময় ও পরিচিতি সভায় রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বৃষকেতু চাকমা, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, স্বাস্থ ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ঝিনুক ত্রিপুরা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সাইফুল আলম সাইদুল,  সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক অর্কপল তালুকদার, জেলা ছাত্রলীগের সভাপতি রনি হোসেন, সাধারণ সম্পাদক সোহাগ চাকমা, মেডিকেল কলেজ শাখার সভাপতি তন্ময় চৌধুরী, সাধারণ সম্পাদক আয়াদ শরিফ সিরাজ সহ নব কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন জেলা ও মেডিকেল কলেজ শাখার সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দ।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: