শনিবার , ২৬ মার্চ ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পাহাড়ের খবরের আনুষ্ঠানিক যাত্রা শুরু

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
মার্চ ২৬, ২০২২ ৯:৪৭ অপরাহ্ণ

রাঙামাটি থেকে প্রকাশিত পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক নিউজ পোর্টাল ‘‘পাহাড়ের খবর’’ ডটকম আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

শনিবার বিকালে তবলছড়ির নিজ বাসভবনে এ পোর্টালটি উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এ সময় তিনি  বলেন, পার্বত্য চট্টগ্রাম এক সময় অশান্তি পরিবেশ ছিল। শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালে পার্বত্য চুক্তির ফলে এ অশান্তি দুর হয়ে শান্তির সুবাতাস বইতে শুরু করে পার্বত্য চট্টগ্রামে। উন্নয়নের জোয়ার বইতে শুরু করে পার্বত্য চট্টগ্রামে। যোগোযোগ প্রযুক্তি সব দিক দিয়ে পিছিয়ে ছিল পার্বত্য চট্টগ্রাম। তখনকার অবস্থায় সাংবাদিকতা করাও দুষ্কর ছিল। সে পরিবেশ এখন আর নেই। যোগাযোগ, তথ্য প্রযুক্তিতে এগিয়ে গেছে পার্বত্য চট্টগ্রাম।

তিনি বলেন, সাংবাদিকতা সমাজের একটি অংশ। সমাজ, দেশ যেন সুন্দরভাবে চলতে পারে সেজন্য সাংবাদিকর কাজ করে।

পাহাড়ের খবর পার্বত্য এলাকার বস্তুনিষ্ঠ খবর প্রচারে এগিয়ে থাকবে এ প্রত্যাশা করে নিখিল কুমার।

পোর্টালটির সম্পাদক সুশীল প্রসাদ চাকমা তাঁর বক্তব্যে বলেন, এ অনলাইন পত্রিকাটির মাধ্যমে আমরা সার্বক্ষণিক রাঙামাটিসহ পার্বত্য চট্টগ্রামের সত্যনিষ্ঠ তথ্যনির্ভর সব খবর প্রচারে অবিচল থাকবে পাহাড়ের খবর। পার্বত্য চট্টগ্রামকে সারা দেশসহ বিশ্বব্যাপী তুলে ধরবে পাহাড়ের খবর।

‘সত্য খবর সবার আগে’ এমন অঙ্গীকার করছে পোর্টালটি। আমরা সত্য খবর প্রচারে কখনও পিছপা হব না।

তিনি আরো বলেন, পার্বত্যাঞ্চলের সংবাদকর্মীরা জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করে এলেও সারা দেশ এবং বিশ্বের গুরুত্বপূর্ণ সংবাদের চাপে তিন পার্বত্য জেলার সবগুলো খবর প্রকাশে জায়গার সংকুলান হয় না। দেশি বিদেশি সংবাদ মাধ্যমে এ এলাকার অহরহ গুরুত্বপূর্ণ ও সঠিক খবর অপ্রচারিত রয়ে যায়।  পাহাড়ের খবর ডটকমের মাধ্যমে খবরগুলো ফলাওভাবে জানানো হবে।

এ অঞ্চলের খবরের পেছনে খবর, খবরের গভীরে খবর, খবরের পরে অনুসন্ধানীসহ আনাচে-কানাচে নানা সমস্যা, সম্ভাবনা, সাফল্য, মানবিক, ঘটে যাওয়া ছোট বড় ঘটনা-দুর্ঘটনা, যে কোনো বিপর্যয়, অন্যায়, অবিচার, অনিয়ম, দুর্নীতি, রাজনীতি, অর্থনীতি, সামাজিক, খেলাধূলা, কৃষ্টি, সংস্কৃতি, কৃশি, শিক্ষা, চিকিৎসা, অনুষ্ঠান, সভা, সমাবেশসহ সব খবর প্রচারে সার্বক্ষণিক দায়িত্বশীল ভূমিকা পালন করবে পাহাড়ের খবর।

 

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: