মঙ্গলবার , ২৮ মে ২০২৪ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

জুরাছড়িতে টানা বৃষ্টিতে চার ইউনিয়ন প্লাবিত, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ৫ দিন ধরে

প্রতিবেদক
সুমন্ত চাকমা, জুরাছড়ি, রাঙামাটি
মে ২৮, ২০২৪ ১০:১৬ অপরাহ্ণ

জুরাছড়ি উপজেলা পাহাড়ি ঢলে চার ইউনিয়ন প্লাবিত হয়েছে। এতে জনজীবনে নেমে এসেছে বিপর্যয়। শনিবার সন্ধ্যা থেকে জুরাছড়ি-বরকল এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে ।

মঙ্গলবার সকাল থেকে উপজেলার নিন্মাঞ্চল গুলোতে পানি উঠেছে। সকাল থেকে দুমদুম্যা ইউনিয়ন, মৈদং ইউনিয়ন, বনযোগীছড়া ও জুরাছড়ি ইউনিয়নে পাহাড়ি ঢলে ফসল, ঘর-বাড়ি, গবাদিপশু ভাসিয়ে নেওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া চার ইউনিয়নের ঘুর্ণিঝড় রিমেলে ঝরোবাতাসে অনেক বসতঘর ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরা।

এদিকে টানা বৃষ্টির কারণে রাঙামাটি -জুরা়ছড়ি রুটে লাইনের লঞ্চ বন্ধ রাখা হয়েছে।

সরজমিনে গিয়ে দেখে গেছে জুরাছড়ি ইউনিয়নে কুসুমছড়ি, মিতিংগাছড়ি, গবছড়ি, লুলাংছড়ি, সাপছড়ি, বালুখালী, মাধ্যবালুখালী, আমতলী, মধ্যভিটা, ঘিলাতলী, শীলছড়ি, সামিরা বনযোগীছড়া ইউনিয়নে বহেরাছড়ি, বেকাবেক্যা, ছোট পানছড়ি, ডানে পানছড়ি, চুমাচুমি, চকপতিঘাট কতকিল, মৈদং ইউনিয়নের বারাবান্যা, হাজাছড়ি, জামুরাছড়ি, কাঠাল তলী, ফকিরাছড়ি এলাকায় পাহাড়ি ঢলে প্লাবিত ও ফসল তলিয়ে গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল কায়ুম খান জানান, ঝুঁকি পূর্ন জায়গায় বসবাসরতদের নিরাপদ স্থানে (পাশ্ববর্তী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে) আশ্রয় নেওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। আশ্রিতদের ত্রান সহায়তা প্রদানের জন্য সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আরাফাত মোহাম্মদ নোমান জানান, বড় ধরনের ক্ষয়ক্ষতির এরাতে ঝুঁকি পূর্ন জায়গায় বসবাসরতদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য জনপ্রতিনিধিদের নির্দেশনা প্রদান করা হয়েছে। সকল সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করার জন্য জনপ্রতিনিধিদের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি জানান, এখনো পর্যন্ত বড় ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: