বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাপ্তাইয়ে ইউনিয়নে ইউনিয়নে বিএনপির গণমিছিল ও সম্প্রীতি শান্তি সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদক
প্রতিনিধি, কাপ্তাই, রাঙামাটি 
আগস্ট ১৫, ২০২৪ ৯:৪৬ পূর্বাহ্ণ

রাঙামাটির কাপ্তাই উপজেলা বিএনপির এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ইউনিয়নে ইউনিয়নে  গণমিছিল ও  শান্তি সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) সকাল ১০ টা হতে সন্ধ্যা অবধি পৃথক পৃথক ভাবে কাপ্তাই ইউনিয়ন, ওয়াগ্গা ইউনিয়ন, রাইখালী ইউনিয়ন এবং চ্ন্দ্রঘোনা ইউনিয়নে এই শান্তি সমাবেশ ও গণমিছিল আয়োজন করা হয়। এই সময় বিএনপির জেলা ও উপজেলা নেতৃবৃন্দ প্রতিটি ইউনিয়নে উপস্থিত ছিলেন।

শান্তি সমাবেশ ও গণমিছিলে বিএনপির নেতৃবৃন্দরা দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা আমাদের কঠোরভাবে মেনে চলতে হবে। সুবিধাবাদী কোন লোক যেন দলে অনুপ্রবেশ করতে না পারে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, হিন্দু ভাইদের প্রতি সহানুভূতিসহ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। তাদের সঙ্গে বন্ধু সূলভ আচরণ করতে হবে। বিগত ১৬ বছর অত্যাচার, নির্যাতন, নাশকতা মামলা দিয়ে ঘর ছাড়া করেছে আওয়ামীলীগ সরকার । ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। ফ্যাসিষ্ট এই সরকারের পতন হয়েছে। হিন্দু সম্প্রদায়ের মন্দির পাহারা দেওয়ার জন্যে দলের সবাইকে আহ্বান করা হয় সমাবেশে।

চ্ন্দ্রঘোনা ইউনিয়ন বিএনপিঃ
চন্দ্রঘোনা ইউনিয়নের বিএনপির মিছিল পরবর্তী শান্তি -সমাবেশ বুধবার বারঘোনিয়া গেইটে অনুষ্ঠিত হয়।  চন্দ্রঘোনা ইউনিয়নের বিএনপির সভাপতি মোঃ জাকির হোসেন এর সভাপতিত্বে এই সময় রাঙামাটি  জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, মোঃ দিলদার হোসেন, উপজেলা বিএনপির সহ সভাপতি হারুন অর রশিদ রতন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইয়াছিন মামুন, জেলা মহিলা দলের সিনিয়র সহ সভাপতি নূরনাহার বেগম, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মতিন, উপজেলা যুবদলের সদস্য সচিব ইব্রাহিম হাবিব মিলু, উপজেলা ছাত্রদলের আহবায়ক সেকান্দর রাসেল, ইউনিয়ন বিএনপি’র নেতা আইয়ুব খান সহ চ্ন্দ্রঘোনা ইউনিয়ন বিএনপি’, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওয়াগ্গা ইউনিয়ন বিএনপিঃ
ওয়াগ্গা ইউনিয়ন বি.এন.পির সমাবেশ বুধবার বিকেলে শিলছড়ি রয়েল ক্লাব মাঠে অনুষ্ঠিত হয়। ওয়াগ্গা ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ সভাপতি ডাঃ রহমত উল্লাহ। এসময়  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কাপ্তাই উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান মোঃ দিলদার হোসেন, কাপ্তাই উপজেলা বিএনপির সভাপতি লোকমান আহমদ, কাপ্তাই উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি জাফর আহমেদ স্বপন, কাপ্তাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইয়াছিন মামুন, কাপ্তাই উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, ওয়াগ্গা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি একারাম মেম্বার, কাপ্তাই উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক উথোয়াই মং মারমা, উপজেলা যুবদলের সদস্য সচিব ইব্রাহীম হাবিব মিলু, উপজেলা মহিলা দলের সভাপতি পারুল আক্তার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রফিকুল ইসলাম, উপজেলা শ্রমিক দলের সদস্য সচিব আব্দুল্লাহ আল ডালিম, উপজেলা ছাত্র দলের আহবায়ক সেকান্দর আলী, ছাত্র দলের সদস্য সচিব মোঃ ইব্রাহীম, কর্ণফুলী কলেজ ছাত্র দলের সদস্য সচিব রিয়াজ উদ্দিন আকাশ,কর্ণফুলী কলেজ ছাত্র দলের আহবায়ক আব্দুল্লাহ আল অপু,ওয়াগ্গা ইউনিয়ন বিএনপির সম্পাদক মায়ারাম তনচংগ্যা প্রমুখ।
এই সময় সমাবেশ শেষে একটি মিছিল শিলছড়ি বাজার কাপ্তাই সড়ক পদক্ষিন করে অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করেন।

কাপ্তাই ইউনিয়ন বিএনপি :

কাপ্তাই ইউনিয়ন বিএনপির আয়োজনে শান্তি সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪আগস্ট) বিকাল ৫টায় নতুনবাজার শহীদ জিয়া স্মৃতি ক্লাব হতে এক বিশাল মিছিল ও শান্তি সমাবেশ বাহির করা হয়। মিছিলটি নতুনবাজার, শিল্পএলাকা, জেটিঘাটসহ গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে নতুন বাজার সমাবেশ অনুুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কাপ্তাই ইউনিয়ন বিএনপির সভাপতি মো.ইউসুফ। ইউনিয়ন বিএনপির সম্পাদক কামাল হাকিমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি  জেলা বিএনপির সহ-সভাপতি ডাঃ রহমত উল্লাহ।

বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক দিলদার হোসেন, কাপ্তাই উপজেলা বিএনপির সভাপতি লোকমান আহমেদ, সিনিয়র সহ-সভাপতি জাফর আহমেদ স্বপন, সাধারন সম্পাদক মো. ইয়াছিন মামুন,যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক আবু,সাংগঠনিক সম্পাদক উথোয়াইমং মারমা ও কাপ্তাই ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো.শাহাবুদ্দিন। এসময়  জেলা,উপজেলা ও ইউনিয়ন বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

রাইখালী ইউনিয়ন বিএনপিঃ

রাইখালী ইউনিয়ন বিএনপির উদ্যোগে একটি মোটর শোভাযাত্রা রাইখালী ফেরীঘাট হতে শুরু হয়ে  কারিগর পাড়া, ডংনালা প্রদক্ষিণ করে নারানগিরি স্কুল মাঠে এসে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল হাসেম এর সভাপতিত্বে এই সময় রাঙামাটি জেলা বিএনপির সদস্য আব্দুল খালেক মেম্বার, রাইখালী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান  অংসি মারমা, উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবু হাসান চৌধুরী রক্সি, রাইখালী ইউনিয়ন বিএনপির সিনিয়র সদস্য আব্দুস সালাম আজাদ, কাপ্তাই উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সেলিম বাপ্পা, কৃষকদলের সভাপতি নুরুল হক বাছা, রাইখালী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সহ রাইখালী ইউনিয়নের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা এবং কর্মীরা উপস্থিত থেকে শান্তি সমাবেশ ও গণমিছিল সফল করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে কার্প জাতীয় মাছের মিশ্রচাষ প্রশিক্ষণের উদ্বোধন

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা চম্পক নগর ফোরকানিয়া মাদ্রাসায় দোয়া ও ইফতার মাহফিল

বৃহত্তর স্বার্থের জন্য বৃহত্তর ঐক্য প্রয়োজন-পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়িতে বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে ৩২ বিজিবি

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে- হানিফ

বড়ইছড়ি-কাপ্তাই সড়ক যোগাযোগ বন্ধ থাকবে ২ দিন

কাপ্তাইয়ে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটির কম্বল বিতরণ 

গণহত্যা দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত 

সংঘারাম বিহারে পালি কলেজ ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মধু পূর্ণিমা উদযাপন

বিলাইছড়িতে জেলা পরিষদের শীত বস্ত্র বিতরণ 

%d bloggers like this: