বৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার সভাপতি দীপ্তিময়, মহাসচিব মৃণাল কান্তি তঞ্চঙ্গ্যা

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা ( বাতকস)-এর কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি ৭১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছেন কমিটির মহাসচিব তার নিজ ফেইসবুক পেজে । এতে তালিকায় যারা রয়েছেন।

বুধবার ( ২২ আগস্ট) বিকালে স্বাক্ষরিত এক তালিকায় সভাপতি পদে দীপ্তিময় তালুকদার এবং মহা সচিব পদে রয়েছেন মৃণাল কান্তি তঞ্চঙ্গ্যা।

এছাড়াও অন্যান্য পদের সদস্যরা হলেন সিনিয়র সহ সভাপতি পদে কঞ্চন জয় তঞ্চঙ্গ্যা,সহ সভাপতি মিলন তঞ্চঙ্গ্যা, সুচিত্রা তঞ্চঙ্গ্যা এবং রনজিত তঞ্চঙ্গ্যা( রাজীব)।যুগ্ম মহাসচিব পদে উজ্জ্বল তঞ্চঙ্গ্যা এবং শাক্যমিত্র তঞ্চঙ্গ্যা।সাংগঠনিক সম্পাদক পদে নাজিব কুমার তঞ্চঙ্গ্যা,তাপস তঞ্চঙ্গ্যা বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা।কোষাধ্যক্ষ পদে বিশ্বজিত তঞ্চঙ্গ্যা।সাহিত্য ও প্রকাশনা এবং সহ সাহিত্য প্রকাশনা সম্পাদক পদে আনন্দ সেন তঞ্চঙ্গ্যা, ভদ্রসেন তঞ্চঙ্গ্যা।সাংস্কৃতিক এবং সহ সাংস্কৃতিক সম্পাদক পদে সুচন্দা তঞ্চঙ্গ্যা এবং দিপু তঞ্চঙ্গ্যা।মহিলা বিষয়ক এবং সহ মহিলা বিষয়ক সম্পাদক রত্না তঞ্চঙ্গ্যা ও দীপিকা তঞ্চঙ্গ্যা।প্রচার সম্পাদক এবং সহ প্রচার সম্পাদক পদে বিদ্যালাল তঞ্চঙ্গ্যা এবং সুজন কুমার তঞ্চঙ্গ্যা।ক্রীড়া সম্পাদক এবং সহ-ক্রীড়া সম্পাদক পদে রত্নজয় তঞ্চঙ্গ্যা এবং উজ্জ্বল কুমার তঞ্চঙ্গ্যা।সমাজকল্যাণ সম্পাদক এবং সহ সমাজ কল্যাণ সম্পাদক পদে তরুণ কান্তি তঞ্চঙ্গ্যা এবং স্বপন তঞ্চঙ্গ্যা।চাকরিজীবি কল্যাণ সম্পাদক এবং সহ চাকরিজীবি কল্যাণ সম্পাদক পদে নন্দীয় তঞ্চঙ্গ্যা এবং সুরের তঞ্চঙ্গ্যা।যুবকল্যাণ এবং সহ যুবকল্যাণ সম্পাদক পদে পদ্ম তঞ্চঙ্গ্যা এবং সুদীপ্তা তঞ্চঙ্গ্যা।ছাত্র কল্যাণ সম্পাদক এবং সহ ছাত্র কল্যাণ সম্পাদক পদে ডা:জয়ধন তঞ্চঙ্গ্যা এবং অনিক তঞ্চঙ্গ্যা।হিসাব রক্ষক ও হিসাব নিরীক্ষক এবং সহ হিসাব নিরীক্ষক পদে বীর নাথ তঞ্চঙ্গ্যা, মনোরঞ্জন তঞ্চঙ্গ্যা, কালিময় তঞ্চঙ্গ্যা এবং প্রেম তঞ্চঙ্গ্যা।দপ্তর সম্পাদক এবং সহ দ্প্তর সম্পাদক পদে অজিত ও আনন্দ লাল তঞ্চঙ্গ্যা।আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অছ্য কুমার তঞ্চঙ্গ্যা এবং আলো তঞ্চঙ্গ্যা।তথ্য ও সহ তথ্য গবেষণা সম্পাদক অ্যাড. বিমল তঞ্চঙ্গ্যা ও সুনন্দা তঞ্চঙ্গ্যা।

এছাড়াও সদস্য পদে -কমল ময় তঞ্চঙ্গ্যা অজিতকুমার তঞ্চঙ্গ্যা, অমর কুমার তঞ্চঙ্গ্যা জয়সেন তঞ্চঙ্গ্যা,সুজন তঞ্চঙ্গ্যা (ধনা), উজ্জ্বল তঞ্চঙ্গ্যা,অভিলাষ তঞ্চঙ্গ্যা, অমিত তঞ্চঙ্গ্যা দীলিপ তঞ্চঙ্গ্যা, সুরের তঞ্চঙ্গ্যা,বিষু তঞ্চঙ্গ্যা শিব তঞ্চঙ্গ্যা, চিরণজিত তঞ্চঙ্গ্যা,অপুর্ব তঞ্চঙ্গ্যা, বিরলাল তঞ্চঙ্গ্যা,যুদ্ধ মনি তঞ্চঙ্গ্যা, উপেন্দ্র তঞ্চঙ্গ্যা, সঞ্জীব তঞ্চঙ্গ্যা, গোপাল কান্তি তঞ্চঙ্গ্যা ,প্রীতিময় তঞ্চঙ্গ্যা, সম্ভু কুমার তঞ্চঙ্গ্যা, গোপাল তঞ্চঙ্গ্যা,নির্মল তঞ্চঙ্গ্যা,অংক্য তঞ্চঙ্গ ( মিত্র) , বিশ্বজিৎ তঞ্চঙ্গ্যা (বিশু), উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, অরুণ তঞ্চঙ্গ্যা,বাবুল তঞ্চঙ্গ্যা,বাপ্পি তঞ্চঙ্গ্যা এবং অমিত তঞ্চঙ্গ্যা।

উল্লেখ্য যে, ১৯৮৩ সনে কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি গঠন করা হলে বিগত ২৬ এপ্রিল ২০২৪ ইং তারিখে কাপ্তাই উপজেলায় ওয়াগ্গায় বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা’র ( বাসকত্) এর মহা সম্মেলন অনুষ্ঠিত হলে তা আজ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হলো।বাংলাদেশে প্রায় ৪৫ টি আদিবাসীর মধ্যে তঞ্চঙ্গ্যা সম্প্রদায় বা জাতি হলো একটি। জনসংখ্যায় প্রায় ১ লক্ষ। এদের অধিকাংশ সম্প্রদায়ের বসবাস পার্বত্য চট্টগ্রামে।এছাড়াও বসবাস করতে কক্সবাজার জেলাতেও। বাংলা ছাড়াও ভারত, মায়ানমার এবং অন্য দেশেও বসবাস করে বলেও জানা যায়।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

বাঘাইছড়িতে মহান বিজয় দিবস পালিত

খাগড়াছড়িতে সাবেক ছাত্রলীগ নেতাদের প্রীতি সম্মেলনে অভিযোগ / আওয়ামীলীগে এখন হাইব্রিডদের কারণে ত্যাগীরা মূল্যায়ন পাচ্ছেন না

মানিকছড়িতে আগুনে ঘর হারানো দম্পতির পাশে রেড ক্রিসেন্ট

খাগড়াছড়ি সেনা ব্রিগেড স্থাপন লগ্ন থেকেই সম্প্রীতি উন্নয়নে অবদান রাখছে- কুজেন্দ্র লাল

কাপ্তাই রাইখালীতে ১৩১৩ জন পেলেন টিসিবির পণ্য 

জাতীয় শিশু দিবসে কাপ্তাই  আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের শ্রদ্ধা জ্ঞাপন 

রামগড়ে ২২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করল ৪৩ বিজিবি

মানিকছড়িতে একশো লিটার চোলাই মদসহ মাদক ব্যবসায়ী আটক

কাপ্তাই ইউনিয়ন যুবলীগের সম্মেলন সম্পন্ন

সাজেকে পূজা মন্ডপ পরিদর্শনে সেনাবাহিনী বাঘাইহাট জোন

%d bloggers like this: