শনিবার , ২৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পার্বত্য উপদেষ্টার সাথে রাঙামাটি জেলার সুশীল সমাজের প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
এম.কামাল উদ্দিন, রাঙামাটি
আগস্ট ২৪, ২০২৪ ১:১৪ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ও সাবেক রাষ্ট্র দূত সুপ্রদীপ চাকমার সাথে জেলার সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার ২৪ আগষ্ট সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য উপদেষ্টা ও সাবেক রাষ্ট্র দূত সুপ্রদীপ চাকমা।

মতবিনিময় সভার প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, আমি তিন পার্বত্য জেলা সফরে এসেছি শুধু আপনাদের কথা শুনতে। সকলের সহযোগিতায় তিন পার্বত্য জেলা পরিষদ নিরপেক্ষ যোগ্য ও রাজনৈতিক প্রভাব মুক্ত করে গঠন করা যায় সে বিষয়ে আপনাদের মতামত শুনতেই আসছি। তিনি আরো বলেন, অন্তর্বর্তীকালিন সরকার জাতীয় নির্বাচন করার সময় একই সাথে তিন পার্বত্য জেলা পরিষদ নির্বাচন করতে জোর প্রচেষ্টা চালিয়ে যাবে। মতবিনিময় সভায় আপনার যে সকল দাবি- দাওয়া তুলে ধরেছেন তার প্রয়োজনীয় ব্যবস্থা পর্যাক্রমে গ্রহন করা হবে।

সুশীল সমাজের নেতৃবৃন্দরা বলেন, এখানে শিক্ষক সংকট, শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে মেধাবী শিক্ষক নিয়োগ, ভূমি জটিলতা, রাঙামাটি- চট্টগ্রাম মহা সড়ক ৪লাইন করা, ব্যবসা বাণিজ্য, স্বাস্থ্য বিভাগকে আরো উন্নত করা, বিশেষ শিল্প জোন করার জন্য পরামর্শ দেন, পর্যটন শিল্পের উন্নতি করার দাবি, কাপ্তাই হ্রদ খননে সমন্বিত পরিকল্পনা নেওয়াসহ পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন দিক নিয়ে উপদেষ্টাকে বিশেষ পরামর্শ প্রদান করা হয়। এছাড়াও স্কুল কলেজে শিক্ষক নিয়োগ ব্যাপারে মতামত দেওয়া হয়।

মতবিনিময় সভায় রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব কংকন চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, সাবেক সিভিল সার্জন ডাক্তার সুপ্রিয় বড়ুয়া, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোঃ শামীম, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দরা, শিক্ষক প্রতিনিধি, হেডম্যান,স্কুল কলেজের শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ আরো অনেকে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: