মঙ্গলবার , ৮ মার্চ ২০২২ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

নারী দিবসে কাপ্তাইয়ে ‘নারী নির্যাতন ও প্রতিরোধ’ বিষয়ক নাটক 

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
মার্চ ৮, ২০২২ ২:৩৮ অপরাহ্ণ

 

ঝুলন দত্ত, কাপ্তাই প্রতিনিধিঃ।

বেলালের বাবা হালিম একজন রিক্সা চালক। প্রতিদিন রাতে হালিম নেশা করে ঘরে ফিরে স্ত্রীকে নির্যাতন করে। আবার তাঁর স্ত্রী রহিমা খাতুন চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের কমিউনিটি হেলথ প্রোগামের নারী দলের সদস্য। নির্যাতনের বিষয়টি তিনি নারী দলের প্রধান চম্পাকে জানান। পরবর্তীতে ৯৯৯ কল দিয়ে পুলিশ এনে হালিমকে গ্রেপ্তার করা হয়। শেষে হালিম তাঁর ভূল বুজতে পরে ক্ষমা চেয়ে পুলিশ হতে ছাড়া পান।

এই বিষয়কে উপজীব্য করে আন্তর্জাতিক নারী দিবসে মঙ্গলবার সকাল ১১ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের কমিউনিটি হেলথ প্রোগাম এর স্বাস্থ্য কর্মীদের পরিবেশনায় নাটক” নারী নির্যাতন ও তাঁর প্রতিরোধ” মঞ্চস্হ হয়।

কমিউনিটি হেলথ প্রোগামের প্রোগাম ম্যানেজার বিজয় মারমার রচনা ও নির্দেশনায় নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন পল্লবী, বিউটি, চম্পা, রওশন আরা, জেসমিন আক্তার, বিউটি, স্বপ্না, হ্লাওচিং, জান্নাতুল ফেরদৌস। সহযোগিতায় জাফর, রুপক, শশী মল্লিক ও ওয়েশনু মারমা। আবহ সংগীত পরিচালনা ছিলেন সাংবাদিক ঝুলন দত্ত।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান , চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং, মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা সহ আমন্ত্রিত অতিথি এবং তিন শতাধিক দর্শক উপস্থিত থেকে নাটকটি উপভোগ করেন এবং এর ভূয়সী প্রশংসা করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: