বৃহস্পতিবার , ২১ এপ্রিল ২০২২ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

১ মে থেকে কাপ্তাই হ্রদে মাছ শিকার নিষিদ্ধ

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
এপ্রিল ২১, ২০২২ ৩:১০ অপরাহ্ণ

 

আগামী ১ মে থেকে ৩ মাসের জন্য রাঙামাটি কাপ্তাই হ্রদের সকল প্রকাশ মাছ শিকারের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাঙামাটি জেলা প্রশাসক।

আজ বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে কাপ্তাই হ্রদে মাছ আহরণ, বিপনন, বাজারজাত এর উপর এক বৈঠকে রাঙামাটি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিজানুর রহমান এ ঘোষণা প্রদান করেন। তবে হ্রদের পানি পর্যাপ্ত পরিমানে না বাড়লে বা সময় কম বেশীও হতে পারে।

বৈঠকে রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এসএম ফেরদৌস ইসলাম,রাঙামাটি মৎস্য কর্পোরেশন (বিএফডিসি)’র ব্যাবস্থাপক কমান্ডার তোহিদুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র দাশ, নৌ পুলিশ প্রতিনিধি, বিজিবি প্রতিনিধি, মৎস্য ব্যবসায়িসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় আগামী ১ মে থেকে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত কাপ্তাই হ্রদের সলক প্রকার মাছ শিকার ও আহরণ, বাজারজাত করণ, পরিবহন নিষিদ্ধ করা হয়েছে।

এই ৩ মাস নৌ পুলিশ কাপ্তাই হ্রদের বিভিন্ন এলাকায় পাহারা ও অভিযান পরিচালনা করবে। এ ছাড়া কাপ্তাই হ্রদের জাকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে বিএফডিসিকে নির্দেশনা প্রদান করা হয়।

অন্যদিকে কাপ্তাই হ্রদের সাথে জড়িত জেলেদের ভিজিএফ চাল বিতরণ কর্যক্রম সঠিক সময়ে পায় সে বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: