বৃহস্পতিবার , ২৬ মে ২০২২ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ এর সাফল্য 

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
মে ২৬, ২০২২ ৬:২৩ অপরাহ্ণ

বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই ৩ পার্বত্য জেলার মধ্যে একটি আদর্শ ও শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসাবে ইতোমধ্যে সুনাম অর্জন করেছেন। পড়াশোনার পাশাপাশি এ প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা সহশিক্ষামূলক কার্যক্রমেও কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন বছরের পর বছর ধরে।

তারই ধারাবাহিকতায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ রাঙামাটি জেলা পর্যায়ে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১৩টি ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন এই প্রতিষ্ঠানটি।

কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ জানান , এই বছর জাতীয় শিক্ষা সপ্তাহে স্কুল ও কলেজ দুইটি পর্যায়ে রাঙামাটি জেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছেন বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই।

এছাড়া জেলাতে স্কুল পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষার্থী হয়েছেন অত্র প্রতিষ্ঠানের ১০ম শ্রেণির শিক্ষার্থী অদ্রিজা ধর, শ্রেষ্ঠ স্কাউট নির্বাচিত হয়েছে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থী মোঃ শাহরিয়ার নাজিম, শ্ৰেষ্ঠ রোভার উসুইসিং মারমা, শ্রেষ্ঠ স্কাউট গ্ৰুপ নির্বাচিত হয়েছে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই গ্ৰুপ, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছে অত্র প্রতিষ্ঠানের শিক্ষক স্বামীজী মল্লিক এবং শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত হয়েছে অত্র প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম (প্লাটুন কমান্ডার)।

প্রাতিষ্ঠানিক অর্জন ছাড়াও জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২২ প্রতিযোগিতায় এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অর্জনও কম নয়। জেলা পর্যায়ে হামদ/নাত প্রতিযোগিতায় ক শাখায় ১ম স্থান অর্জন করেছে অত্র প্রতিষ্ঠানের ৭ম শ্রেণির শিক্ষার্থী ইশরাত জাহান, গ শাখার ইংরেজি বক্তব্যে ১ম স্থান অধিকার করেছে একাদশ শ্রেণির শিক্ষার্থী অরিত্রী তালুকদার, বাংলা কবিতা আবৃত্তি ক শাখায় ১ম হয়েছে ৭ম শ্রেণির শিক্ষার্থী ইশরাত জাহান শোভা।

দেশাত্মবোধক গান গ শাখায় ১ম হয়েছে অত্র কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী মেসিং মারমা, নজরুল সঙ্গীত খ শাখায় ১ম হয়েছে ৯ম শ্রেণির শিক্ষার্থী পৃথ্বীরাজ সাহা, উচ্চাঙ্গ সঙ্গীত খ শাখায় ১ম হয়েছে পৃথ্বীরাজ সাহা, লোক সঙ্গীত গ শাখায় ১ম হয়েছে একাদশ শ্রেণির শিক্ষার্থী শোয়েমেউ চৌধুরী, জারী গান (দলীয়) প্রতিযোগিতায় ক,খ ও গ শাখায় ১ম স্থান অর্জন করেছে অত্র কলেজের শিক্ষার্থী যথাক্রমে স্বর্ণালী বড়ুয়া ও তার দল, পৃথ্বীরাজ সাহা ও তার দল এবং মেসিং মারমা ও তার দল।

নির্ধারিত বক্তব্য খ শাখায় ১ম স্থান অধিকার করেছে ১০ম শ্রেণির শিক্ষার্থী কাশফিয়া ফারহা ঐশী, লোক নৃত্য ক ও খ শাখায় ১ম হয়েছে যথাক্রমে ৮ম শ্রেণির শিক্ষার্থী অনন্যা দেব প্রাচী ও ৯ম শ্রেণির শিক্ষার্থী নীলা ধর বিন্তি।

জেলা পর্যায়ের এই ফলাফল অর্জনে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, রাঙামাটি জেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ সহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ বিএন কলেজ কাপ্তাই এর সকল বিজয়ী শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

প্রতিষ্ঠানের এই অসাধারণ সাফল্যে অত্র প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম সকলকে শুভেচ্ছা জানিয়েছেন এবং তিনি বলেন, ‘অতীতেও আমরা তিন পার্বত্য জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করেছি এবং এ সফলতাকে ধরে রাখতে আমরা সকলেই নিয়মিত কাজ করে যাচ্ছি’। অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কমান্ডার এম রাকিবুল হাসান সরকার এই সাফল্যের জন্য সকল শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাউখালী‌তে ১৩ ভূমিহীন ও গৃহহীন প‌রিবা‌রকে ঘ‌রের চা‌বি ও দ‌লিল হস্তান্তর

কাপ্তাইয়ে সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থীর মৃত্যু : আহত ২

খাগড়াছড়ি জেলা পুলিশ ও বাংলাদেশ পুলিশ উইমেন্সের উদ্যোগে নারী দিবস উদযাপন

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত রাঙামাটি জেলা আ.লীগের

মানিকছড়িতে ভারতীয় ডেপুটি হাই কমিশনারের আন্তর্জাতিক ভাবনা কেন্দ্র পরিদর্শন 

হারিয়ে যাওয়া দেশীয় প্রজাতির বিলুপ্ত ১লাখ ৫০ হাজার গাছের চারা রোপন করলেন দক্ষিণ বন বিভাগ

খাগড়াছড়ির স্কুল শিক্ষিকা এশার মৃত্যু  স্বাভাবিক নয়; ধারণা পুলিশের

কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্তকরণ ও মৎস্যজীবীদের চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন

পরিমিত বৃষ্টিতে লংগদুর পাহাড়ে সোনালী জুমের হাসি

ট্রাক্টর উল্টে মানিকছড়িতে নিহত ১, আহত ৩

%d bloggers like this: