সোমবার , ১৩ জুন ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

দক্ষ জনশক্তি তৈরিতে রাঙামাটিতে প্রশিক্ষণ কর্মশালা

প্রতিবেদক
সুশীল প্রসাদ চাকমা, রাঙামাটি
জুন ১৩, ২০২২ ৯:১৫ অপরাহ্ণ

 

দক্ষ জনশক্তি তৈরির জন্য রাঙামাটিতে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘সামাজিক প্রচার কর্মসূচি জেলা পর্যায়ে নৃগোষ্ঠী প্রতিনিধিদের সঙ্গে অবহিতকরণ’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করা হয়। সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সহায়তায় স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) প্রকল্পের ব্যবস্থাপনায় কর্মশালাটির আয়োজন করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেইপ প্রকল্পের উপ-নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) ড. মো. সানোয়ার জাহান ভূঁইয়া এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রকল্পের বিশেযজ্ঞ মাহবুবা ফারজানা (যুগ্ম সচিব)। স্বাগত বক্তব্য দেন- সেইপ প্রকল্প প্রতিনিধি জিল্লুর রহমান। কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, উদ্যোক্তাসহ বিভিন্ন পেশার প্রতিনিধি।

এতে বলা হয়, দক্ষ জনবল ছাড়া উন্নয়ন সম্ভব নয়। তাই দক্ষ জনশক্তি তৈরিতে সচেতন সবাইকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশে দক্ষ জনশক্তি তৈরির জন্য সেইপ প্রকল্প কাজ করছে। এতে বিভিন্ন ক্যাটাগরিতে স্বল্প সময়ে দক্ষ করে তুলতে বেকারদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ দেশে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এতে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তাই বেকার বসে না থেকে দক্ষতা অর্জনের জন্য যুবদের উদ্বুদ্ধ করতে আবান জানান বক্তারা।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: