বুধবার , ১৫ জুন ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

উৎসব মুখর পরিবেশে চন্দ্রঘোনা ইউপিতে ভোটগ্রহণ চলছে

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
জুন ১৫, ২০২২ ১২:৩৬ অপরাহ্ণ

উৎসবমুখর পরিবেশ, বিপুল সংখ্যক মহিলা ভোটার উপস্থিতি এবং কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বুধবার (১৫ জুন) রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ টি কেন্দ্রে ভোট গ্রহন চলছে। সকাল ৮ টা হতে বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে এই ইউনিয়নে ভোট গ্রহণ হচ্ছে।

সকাল ৮ টা ১০ মিনিটে মিশন এলাকার বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে গিয়ে দেখা যায় বিপুল সংখ্যক ভোটার সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে আছেন ভোট দেবার জন্য। এইসময় এই কেন্দ্রে মহিলা ভোটারের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এই কেন্দ্রে ভোট দিতে আসা ৮০ বছর বয়সী অসুস্থ সুলতান আহমদ তাঁর পরিবারের সদস্যদের সহায়তায় ভোট দিতে আসেন। তিনি জানান, এই বয়সে অনেকগুলো সিঁড়ি বেয়ে এসে ভোট দিতে পেরে খুব আনন্দ লাগছে। এই কেন্দ্রে ভোট দিতে আসা ৮৫ বছর বয়সী উদা খিয়াং জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কেন্দ্রের প্রিসাডিং অফিসার নিরালা চাকমা জানান, ৮ টা ৩৫ মিনিট পর্যন্ত ৩ টি বুথে ৪৫ টি ভোট পড়েছে।

সকাল ৯ টায় কেপিএম স্কুল কেন্দ্রে গিয়ে দেখা যায় এইখানেও ভোটার উপস্থিতি সন্তোষজনক। এই কেপিএম স্কুলে আলাদা আলাদা কক্ষে ৫ নং, ৭ নং ও ৮ নং ওয়ার্ডের ভোট গ্রহন করা হচ্ছে।

এই স্কুলে ভোট দিতে আসা শারীরিক প্রতিবন্ধী মোঃ সেলিম ও মোঃ বেলাল এবং ৮০ বছর বয়সী আবুল কালামও জানান, তাঁরা ভোট দিতে পেরে খুশী।

সকাল ৯ টা ৪৫ মিনিটে রেশম গবেষণা কেন্দ্রে গিয়ে দেখা যায়, বিপুল সংখ্যক পুরুষ ও মহিলা ভোটার সকাল ৮ টা হতে দাঁড়িয়ে আছে ভোট দেবার জন্য। এইসময় বেশ কয়েকজন ভোটার অভিযোগ করেন ভোট গ্রহন কার্যক্রম ধীরগতি হচ্ছে। এই বিষয়ে জানতে চাওয়া হলে এই কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার সোহেল চাকমা জানান, অনেক বয়স্ক ভোটার কিভাবে ইভিএম পদ্ধতিতে ভোট দিবে সেই বিষয়ে অবগন না। তাই ভোটগ্রহনকারী কর্মকর্তারা তাদেরকে এই বিষয়ে শিখিয়ে দিচ্ছেন। যার ফলে একটু দেরী হচ্ছে। এই কেন্দ্রে ভোট দিতে আসা বয়স্ক মকসুদা বেগম, রীনা তঞ্চঙ্গ্যা  জানান, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অবশেষে ভোট দিতে পেরে আনন্দ লাগছে।

সকাল সাড়ে ১০ টায় বারঘোনিয়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় এইখানেও বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এইসময় শারীরিকভাবে অসুস্থ ৭০ বছর বয়সী সুবল মল্লিককে তাঁর পরিবারের সদস্যরা কোলে করে নিয়ে আসছেন ভোট দেবার জন্য।

এই কেন্দ্রে কথা হয় আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) আকতার হোসেন এর সাথে। তিনি জানান, শান্তিপূর্ণভাবে কোন রকম অপ্রিতীকর ঘটনা ছাড়া ভোট গ্রহন চলছে।
বেলা ১১ টায় কেআরসি উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় এইখানে ভোটার উপস্থিতি কম। কারন জানতে চাওয়া হলে অনেকে বলেন, অনেক ভোটার চাকরিজনিত কারনে অন্যত্র বদলি হয়ে গেছেন এবং মহিলা ভোটাররা হয়তো দুপুরের পর আসবেন।

চন্দ্রঘোনা ইউনিয়ন এর বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায় প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার সদস্য, ৫ জন পুলিশ সদস্য কেন্দ্রে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি পুলিশ ও বিজিবির একাধিক টিম টহলে রয়েছেন।

এর আগে সকাল ৮ টা ৪৫ মিনিটে কেপিএম স্কুল কেন্দ্রের বাহিরে কথা হয়, আওয়ামী লীগের মনোনিত নৌকা মার্কার প্রার্থী আকতার হোসেন মিলন এর সাথে। তিনি এই প্রতিবেদকের কাছে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। সকাল ৯ টায় কেপিএম স্কুল কেন্দ্র পরিদর্শন করতে আসা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী বিপ্লব মারমা জানান, যদি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হয়, তাহলে আমি জয়ী হবো।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এইছাড়া আচরণবিধীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান প্রচার প্রচারনার দিন হতে দায়িত্ব পালন করছেন। তিনি আরোও জানান, অতন্ত্য সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে নির্বাচন চলছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, এ ইউনিয়ন চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ২১ জন প্রতিদ্বন্ধিতা করছেন। ইতিমধ্যে ২ জন ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এই ইউনিয়নে ভোট ভোটার ১০ হাজার ১শত ৬০ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪ শত ৮৮ এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শত ৭২ জন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের ৬ বছর: এখনো ঝুঁকিতে বসবাস করছে অনেক পরিবার

দীঘিনালা জোন কাপে বোয়ালখালীর কাছে ১১ গোল খেল বাবুছড়া

বরকলে অপহরণ হত্যা চেষ্টা মামলায় দুজন কারাগারে

কাপ্তাই ও চন্দ্রঘোনা থানায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন 

প্রবারণা পুর্ণিমা উপলক্ষে বান্দরবানে পার্বত্য নাগরিক পরিষদের উপহার

বিলাইছড়িতে জেলা পরিষদের শীত বস্ত্র বিতরণ 

কাপ্তাইয়ে বন বিভাগের নান্দনিক স্থাপনা “আই লাভ ফরেস্ট” নজর কাড়ছে প্রকৃতি প্রেমীদের

কাপ্তাই ও রাজস্থলীতে ইসলামিক ফাউণ্ডেশনের যাকাত বিতরণ 

নানিয়ারচরে ২ দিন ব্যাপি পুষ্টি পরোক্ষ কর্মসূচি বিষয়ক সতেজকরণ প্রশিক্ষণ

%d bloggers like this: