বুধবার , ১৫ জুন ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

শান্তিপুর্ণ ভোটে বাঘাইছড়ি পৌর মেয়র হলেন আ.লীগের জমির

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
জুন ১৫, ২০২২ ৭:৫৮ অপরাহ্ণ

উৎসবমূখর পরিবেশে  বুধবার রাঙামাটির বাঘাইছড়ি পৌর সভা নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ ভোটে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মোঃ জমির হোসেন জমির পেয়েছেন ৬হাজার ৮৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদদ্বন্দ্বী চট্টগ্রাম নাগরিক পরিষদের মনোনীত প্রার্থী রহমত উল্লাহ খাজা পেয়েছেন ২২শ’ ৮১ ভোট।

বাঘাইছড়ি পৌরসভা রিটানিং অফিসার সাইদুর রহমান বেসরকারি ফলাফলে নৌকার প্রতীক জমির উদ্দিন জমিরকে মেয়র পদে নির্বাচিত ঘোষণা দেন।
এবার বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুই প্রতিদ্বন্ধী প্রার্থী আওয়ামী লীগের মনোনীত মোঃ জমির হোসেন জমির এবং পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মনোনীত (স্বতন্ত্র) প্রার্থী মোঃ রহমত উল্লাহ খাজা প্রতিদ্বন্ধীতা করেন।

এছাড়া সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ২৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জনসহ মোট ৩২জন প্রার্থী জন প্রতিদ্বন্ধীতা করেছেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ১১ হাজার ১৭১ জন,(পুরুষ ৫৮২০ ও মহিলা ৫৩৫১ জন)।
জানা গেছে, ২০০৪ সালে বাঘাইছড়ি পৌরসভা হিসেবে ঘোষণা করা হয়। তবে প্রথম দিকে এই পৌর সভায় নির্বাচন না দিয়ে পৌর প্রশাসক দিয়ে পৌরসভা পরিচালনা করা হয়।

২০১২ সালের দিকে এই পৌর সভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এবার তৃতীয় পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।
এদিকে গতকাল নির্বাচন চলাকালে কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটাররা সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা লম্বা লাইনে দাঁড়িয়ে উৎসব মূখর পরিবেশে ভোট প্রয়োগ করেছেন।

সব কয়টি কেন্দ্রে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। তবে এবার প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে ভোট হওয়ায় ভোটাদের তেমন কোন ধারনা না থাকায় ভোট গ্রহন কিছুটা ধীর গীতিতে ছিল। তাই কয়েকটি ভোট কেন্দ্রে ভোটারদের লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ভোটাররা জানিয়েছেন কোনা প্রকার বাধা বা হুমকি ছাড়াই তাদের পছন্দের প্রাথীকে ভোট দিতে পেরেছেন। তবে বৃষ্টি কারণে কিছুটা ভোট কেন্দ্রে যেতে অসুবিধা হয়েছিল ভোটারদের। প্রতিটি কেন্দ্রে একজন করে ৯টি ওয়ার্ডে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন এবং প্রতিটি কেন্দ্রে বিজিবি,পুলিশ ও আনসার ভিডিপি মোতায়ন ছিল।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: