বৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কুষ্ঠরোগ নির্মুল করতে হলে সবাইকে সচেতন হতে হবে

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
ডিসেম্বর ১, ২০২২ ১:১৮ অপরাহ্ণ

কুষ্ঠরোগীদের অবহেলা করা যাবে না। কুষ্ঠ রোগের কারণে কেউ প্রতিবন্ধী হলে তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকারী বেসরকারী আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ঋণ প্রদানের ব্যবস্থা করতে হবে। তবেই কুষ্ঠ রোগের কারণে প্রতিবন্ধীরা সমাজের বোঝা না হয়ে সম্পদে পরিণত হবে। বর্তমান সরকার সে লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে। সরকারের লক্ষ্যে আগামী ২০৩০ সালের মধ্যে দেশ থেকে কুষ্ঠ রোগ নির্মুল করা। এ রোগে আর যেন কেউ আক্রান্ত না হয় এবং আক্রান্ত হয়ে কেউ যেন প্রতিবন্ধী না হয় সেজন্য সবাইকে এ রোগ নিয়ে সচেতন হতে হবে। এ রোগ দেখা দিলে কুসংস্কারের আশ্রয় না নিয়ে চিকিৎসা নিতে হবে। কারণ এখন বিনামূল্যে এ চিকিৎসা করা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি শহরের মোটেল জজ আবাসিক হোটেলের সম্মেলন কক্ষে লেপ্রোসি মিশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত জেলায় বিভিন্ন আর্থিক ও ব্যবসা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় এসব কথা বলেন বক্তারা।
মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার। লেপ্রোসি মিশন পার্বত্য অঞ্চলের মেডিকেল কর্মকর্তা ডাক্তার জীবক চাকমার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলার সমাজ সেবা কর্মকর্তা মো. আবুদর রশিদ, রাঙামাটির পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক পামির চাকমা, উন্নয়ন কর্মী মিলন চাকমা।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: