সোমবার , ১০ জুলাই ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

লীন প্রকল্পের উদ্যোগে নানিয়াচরে পুষ্টি মেলা

প্রতিবেদক
রিকোর্স চাকমা, রাঙামাটি
জুলাই ১০, ২০২৩ ৫:৩৫ অপরাহ্ণ

বিদ্যালয়ভিত্তিক পুষ্টি মেলা উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে নানিয়ারচরে লীন প্রকল্পের আওতায় দিন ব্যাপী পুষ্টি মেলা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুলাই) সকালে নানিয়ারচর ঘিলাছড়ি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত পুষ্টি মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সাইফুল ইসলাম।

এসময় লীন প্রকল্পের জেলা ব্যবস্থাপক হিতৈষী খীসা সঞ্চালনায় ও নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শাহরিয়ার মুক্তার এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা কর্মকর্তা মৃদুল কান্তি তালুকদার, নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রলয় মল্লিক, লীন প্রকল্পের পরিচালক জান্নাতুল নূর, স্কুল সভাপতি জ্ঞান রঞ্জন দেওয়ান সহ লীন প্রকল্পের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক ও ছাত্র-ছাত্রী, এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সাইফুল ইসলাম বলেন, লীন প্রকল্প একটি শিক্ষনীয় প্রজেক্ট।

রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম এলাকায় যেভাবে কাজ করে যাচ্ছে তারা সত্যিই প্রশংসার দাবিদার। আমাদের শারীরিক ও মানসিক বিকাশে প্রধান ভূমিকা পালন করে পুষ্টি। আর সুষম পুষ্টি পেতে খাদ্যাভাস পরিবর্তন করতে হবে। তাই সকলকে পুষ্টিকর খাবার খেতে হবে।

আলোচনা সভা শেষে মেলায় অংশ নেওয়া ৫ টি স্টল ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার এবং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও বাল্য বিবাহের কুফল বিষয়ক নাটিকা পরিবেশন করা হয়।

উল্লেখ্য, এ প্রকল্পটি ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে মা ও শিশুর পুষ্টি উন্নয়নে রাঙামাটি জেলার ৮ টি উপজেলায় কার্যক্রম চলমান রয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: