শনিবার , ৫ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে পাহাড়ি বাঙালি সংঘাত সংঘর্ষের ঘটনায় গ্রেফতার-৪

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
অক্টোবর ৫, ২০২৪ ১:২৯ অপরাহ্ণ

রাঙামাটিতে পাহাড়ি বাঙালি সংঘাত সংঘষের ঘটনায় ৪জনকে গ্রেফতার করেছে পুলিশ। ৪জনের মধ্যে ২জন শিশু যাদের বয়স ১৭ বছর। তথ্য প্রযুক্তির মাধ্যমে শুক্রবার ভোরে মোঃ রুবেলকে খাগড়াছড়ি জেলার মানকিছড়ি থেকে গ্রেফতার করা হয়। বাকি ৩জনকে রাঙামাটি শহরের দোয়েল চত্বর ও রিজার্ভ বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। রুবেল(২৩) ও আবরার(১৭)কে হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। রাকিব (২৭) ও আরিফুল (১৭) অগ্নিসংযোগ ও ভাংচুর মামলায় গ্রেফতার করা হয়েছে। তবে আদালতের মাধ্যমে ২শিশু আসামী আরিফুল ও আবরারকে নিরাপদ হেফাজতে রাখা হয়েছে। বাকি ২জনকে আদালত জেলহাজতে প্রেরণ করে।

পুলিশ সূত্রে জানা গেছে, ৪জন আসামীকে সন্ধ্যা সাড়ে টায় জেলা দায়রা জজ আদালতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার পারভীন নেলির আদালতে তোলা হলে আদালত আসামীদের জবাব বন্দী শেষে জেলহাজতে প্রেরণ করে। এঘটনায় ২টি মামলা করা হয়। একটি হত্যা মামলা অপরটি ভাংচুর মামলা।

পুলিশ সুপার এসএম ফরহাদ হোসেন বলেন, সম্প্রতি খাগড়াছড়ির দীঘিনালার পাহাড়ি বাঙালি সংঘাত রাঙামাটিতে ছড়িয়ে পড়ে। রাঙামাটির ঘটনায় ইতি মধ্যে ৪জনকে গ্রেফতার করা হয়েছে। ২জন হত্যা মামলায় বাকি ২জন অগ্নিসংযোগ ও ভাংচুর মামলায় গ্রেফতার করা হয়েছে। আমাদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। যারা প্রকৃত দোষী তাদেরকে আইনের আওতায় আনা হবে।

পুলিশ সুপার এক প্রশ্নের জবাবে বলেন, আমরা সাদা-কালো, জাতি-বর্ণ কিছুই দেখবো না। যে দোষী তাকে আইনের আওতায় নিয়ে আসবো। যেন এধরনের ঘটনার পূর্ণাবৃত্তি না ঘটে। কাজ শুরু করেছি এতে সবার সহযোগিতা চাই। আর রাঙামাটি শহরকে শান্তিতে রাখতে চাই।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিন বলেন, এই ঘটনায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলার বাদী নিহত অনিকের পিতা আদর চাকমা অপর ভাংচুর মামলার বাদী হয়েছেন পুলিশ। এই ২টি মামলায় ২ শিশুসহ মোট ৪জন আসামী গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় আসামী গ্রেফতার অব্যাহত রয়েছে।

প্রসংগত-গত ১৯ সেপ্টেম্বর খাগড়াছড়িতে মোটরসাইকেল চোর সন্দেহে মামুন নামের এক যুবককে গণধোলাই নিহত ঘটনাকে কেন্দ্র করে দীঘিনালায় পাহাড়ি বাঙালি সংঘর্ষ বাঁধে এবং বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনাসহ ৩জন নিহত হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে ২০সেপ্টেম্বর রাঙামাটিতে বৈষম্যবিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন নামে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে গিয়ে পাহাড়ি বাঙালি সংঘাত সংঘর্ষ বাঁধে। এতে অগ্নিসংযোগ, অফিস, দোকানপাট ভাংচুরসহ ১জন নিহত হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

লংগদুতে বোট দুর্ঘটনায় নিখোঁজ দু’জনের মরদেহ উদ্ধার

কাপ্তাইয়ে জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচীর আওতায় ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত

পার্বত্য এলাকার মানুষের কথা জানতে হলে পাহাড়ের মানুষের সাথে মিশতে হবে-রেমলিয়ানা পাংখোয়া 

কাপ্তাইয়ে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের বিষু উৎসবে বর্ণিল আয়োজন

লংগদু প্রেসক্লাবের দুদিনের সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

রাঙামাটি জেলা প্রশাসক জুরাছড়িতে সফর 

চিৎমরমে হাজী হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে চিকিৎসা ক্যাম্প

নতুন ভবন হবে রাঙামাটি প্রতিবন্ধী স্কুলে-অংসুইপ্রু চৌধুরী

কাপ্তাইয়ের ডলুছড়িতে শীতবস্ত্র দিল ‘কিছু মুখের হাসি’

পানছড়িতে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবিতে মানববন্ধন

%d bloggers like this: