বৃহস্পতিবার , ১৩ অক্টোবর ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

দীঘিনালা সেনানিবাসে রিক্রুট ব্যাচের নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও সমাপনী কুচকওয়াজ অনুষ্ঠিত

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
অক্টোবর ১৩, ২০২২ ৫:১১ অপরাহ্ণ

 

পাহাড় বেষ্টিত খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা সেনানিবাসের ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারে রিক্রুট ব্যাচ -২০২২ এর শপথ গ্রহণ ও প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।মনোমুগ্ধকর এই কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন ২৪পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

এ সময় প্রধান অতিথিকে অভ্যর্থনা জানান প্যারেড গ্রাউন্ডে প্রতিষ্ঠানের প্রধান প্রশিক্ষক লেঃ কর্ণেল এহসানুল হক ভূইয়া ও ২৪ পদাতিক কর্ণেল স্টাফ।

প্রধান অতিথি প্যারেড পরিদর্শনের পর রিক্রুটদের জন্য সদ্য প্রস্তুত প্রশিক্ষণ মাঠ-২ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। সুশৃংখল ও মনোজ্ঞ এ কুচকাওয়াজ অনুষ্ঠানে রিক্রুটদের সর্বমোট ১২ টি কন্টিনজেন্টে সর্বমোট ৫৩৮ রিক্রুট অংশগ্রহণ করে।

রিক্রুট ব্যাচ- ২০২২ এর রিক্রুটদের মধ্যে সর্ব বিষয়ে চৌকস নৈপুণ্য প্রদর্শনের জন্য ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এর শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিজুট মোঃ ওয়াজেদ বিল্লাহ।

এদিন প্রতিটি প্রতিযোগিতায় নির্ধারিত পয়েন্টের ভিত্তিতে এবং প্রশিক্ষণ কর্মকান্ডের সার্বিক বিবেচনায় সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী প্রথম তিন জন রিক্রুটকে পুরপুরস্কার অর্জনকারী হলেন, রিক্রুট ব্যাচে ড্রিলে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ ওয়াজেদ বিল্লাহ, গনি কোম্পানী, রিক্রুট ব্যাচে শরীর চর্চায় শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ রাসেল শেখ, ওসমানী কোম্পানী, রিক্রুট ব্যাচে ফায়ারিংয়ে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ ইমন হোসেন, গনি কোম্পানী, রিক্রুট ব্যাচ এ সামরিক বিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ সিরাজুল ইসলাম, হামিদ কোম্পানী,রিক্রুট ব্যাচে এ সার্বিকভাবে ৩য় শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ শাহরীয়ার সিয়াম, গণি কোম্পানী, রিক্রুট ব্যাচে সার্বিকভাবে ২য় শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন রিক্রুট মোঃ রাকিব হোসেন।

ওসমানী কোম্পানী রিক্রুট ব্যাচ এ সার্বিকভাবে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ ওয়াজেদ বিল্লাহ, গণি কোম্পানী, রিক্রুট ব্যাচে ড্রিলে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ ওয়াজেদ বিল্লাহ, গনি কোম্পানী, রিক্রুট ব্যাচে শরীর চর্চায় শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ রাসেল শেখ, ওসমানী কোম্পানী,রিক্রুট ব্যাচে ফায়ারিংয়ে শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন রিক্রুট মোঃ ইমন হোসেন, গনি কোম্পানী।

পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথি নবীন তিনি কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণকৃত নবীন সৈনিকগণ গত ০৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখ হতে প্রশিক্ষণ শুরু করে দীর্ঘ ৩৬ সপ্তাহের কঠিন প্রশিক্ষণ শেষে আজ ১৩ অক্টোবর ২০২২ তারিখ মাতৃভূমির স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ভৌগলিক অখন্ডতা রক্ষার শপথ গ্রহণ করে।

বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরের ইষ্ট বেংগল রেজিমেন্টের ২৩৮ জন ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ৩০০ জন সহ সর্বমোট ৫৩৮ জন রিক্রুট নবীন সৈনিক হিসেবে ঐতিহ্যবাহী পদাতিক কোরে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের মাধ্যমে শপথ গ্রহণ শেষে নিজ নিজ ইউনিটে যোগদান করবে।রিক্রুট ব্যাচ ২০২২ এর শপথ গ্রহণ কুচকাওয়াজ অনুষ্ঠানে চৌকস ও দৃষ্টিনন্দন প্যারেড প্রদর্শনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি সৈনিকদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্যে প্রধান অতিথি বলেন,পদাতিক কোরের ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন এবং আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় এই কোরের নবীন সৈনিকগণ দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি ।

এ কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারের প্রধান প্রশিক্ষক লেফটেন্যান্ট কর্ণেল এহসানুল হক ভূইয়া,খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাহাঙ্গীর আলম, জেলা পুলিশ সুপার মোঃ নাইমুল হক, পিপিএম, গুইমারা রিজিয়ন, কর্ণেল স্টাফ ২৪ পদাতিক ডিভিশন, কর্ণেল জিএসডি জিএফআই, খাগড়াছড়ি বিজিবি’র সেক্টর কমান্ডার প্রমুখ।

এছাড়াও সেনাবাহিনী,অসামরিক প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ,প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

নানিয়ারচরে ৩২৮১৬ জন পাচ্ছেন স্মার্ট জাতীয় পরিচয়পত্র

বৃক্ষরোপনে বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারে ভূষিত রাঙামাটি জেলা পুলিশ

কাপ্তাইয়ে উদ্ভাবনী উদ্যোগ পরিদর্শন ও উদ্ভাবনী বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত 

খাগড়াছড়িতে বিএনপির অবরোধের দ্বিতীয় দিন: বিভিন্নস্থানে টায়ারে আগুন-ককটেল ফাটিয়ে ব্যারিকেড, আটক ১০

সন্ত্রাসীর আগুনে পোড়া সিএনজির দাবীতে নতুন সিএনজি জব্দ করল নেতারা

জুরাছড়ি উপজেলার অভ্যন্তরীণ ভাড়া নির্ধারণ করেছে উপজেলা প্রশাসন

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়া সাংবাদিক ফজলে এলাহীর জামিন মঞ্জুর

কাপ্তাইয়ের রেমিট্যান্স যোদ্ধা ইউনুছ এখন সফল মাছ চাষী

কাপ্তাই তথ্য অফিসের মহিলা সমাবেশ অনুষ্ঠিত

%d bloggers like this: