শুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

খাগড়াছড়িতে বেগম রোকেয়া দিবসে পাঁচ জয়িতা পেলেন সম্মাননা

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
ডিসেম্বর ৯, ২০২২ ৫:০৭ অপরাহ্ণ

 

শেখ হাসিনার বারতা,নারী-পুরুষ বারতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(০৯ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউটের অডিটোরিয়ামে আলোচনা সভা,জয়িতাদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ করা হয় হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান বলেন, অর্থনীতি মুক্তি ছাড়া সত্যিকার অর্থে নারীরা মুক্তি নয়। শিক্ষার বিকল্প নাই,যোগ্যতার বিকল্প নাই। নারীদের উন্নয়নের জন্য প্রশাসনের পক্ষ থেকে যা যা সামর্থ্য আছে,সে সকল সামর্থ্যানুযায়ী কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আলোচনা সভা শেষে জেলার ০৯টি উপজেলা থেকে ইউনিয়ন কমিটির মাধ্যমে আবেদনপত্র নির্ণায়কের ভিত্তিতে গ্রহনের পর মূল্যায়ন করে উপজেলা কমিটি কর্তৃক নির্বাচিত ৫টি ক্যাটাগরিতে জেলা পর্জায়ে শ্রেষ্ঠ জয়িতাদের মাঝে সম্মাননা ও সনদ বিতরণ করা হয়। প্রদান করা হয়।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী নারীরা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে সখা চাকমা, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সুমনা চাকমা, সফল জননী নারী হিসেবে পিংগুলা চাকমা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী হিসেবে টিংকু বড়ুয়া, সমাজ উন্নয়ননে অসামান্য অবদান রাখায় নারী মোছাঃ আছিয়া বেগমকে এ সম্মাননা স্মারক ও সনদ পত্র প্রদান করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম,জেলা জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান নিগার সুলতানা,জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুষ্মিতা খীসা প্রমুখ।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: