শনিবার , ১৭ ডিসেম্বর ২০২২ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাপ্তাইয়ে পক্ষকাল ব্যাপী বিজয় মেলা শুরু

প্রতিবেদক
প্রতিনিধি, কাপ্তাই, রাঙামাটি
ডিসেম্বর ১৭, ২০২২ ৪:৩২ অপরাহ্ণ

 

মহান বিজয় দিবস উপলক্ষে গত শুক্রবার(১৬ ডিসেম্বর) সন্ধ্যায়  কাপ্তাই সেনা জোন (অটল ছাপ্পান্ন) এবং  উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর আয়োজনে কাপ্তাই ইউনিয়ন পরিষদ সংলগ্ন  মাঠে অনুষ্ঠিত হল মুক্তিযুদ্ধের  বিজয় মেলা, স্থানীয়  মুক্তিযোদ্ধাদের  সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এইসময়  অনুষ্ঠানে প্রধান অতিথি কাপ্তাই সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ নুর উল্ল্যা জুয়েল পিএসসি, ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে পক্ষকাল ব্যাপী বিজয় মেলার শুভ উদ্বোধন করেন।

রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও মেলা উদযাপন কমিটির আহবায়ক  অংসুইছাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ,  উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চোধুরী সহ  বীর   মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় সরকারী এবং প্রশাসনিক দপ্তরের কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

এই সময় মুক্তিযোদ্ধাগণ তাদের বক্তৃতায় মহান স্বাধীনতা যুদ্ধের স্মৃতিচারন করে আবেগ আপ্লুত হয়ে পরেন।

কাপ্তাই জোনের জোন কমান্ডার মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ এবং জোনের পক্ষ হতে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।

এইসময় জোন কমান্ডার বলেন, আমরা অনেক সুভাগ্যবান যে, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের এখনও কাছ থেকে দেখে কথা বলতে পারছি। একটা সময়ের পর আমাদের পরবর্তী প্রজন্মের এভাবে মুক্তিযোদ্ধাদের সরাসরি দেখার সৌভাগ্য হবেনা।

পরে বর্নিল সাজে স্থানীয় বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা দেশাত্মকবোধক গানের সাথে মুক্তিযোদ্ধের ডিসপ্লে ও নৃত্য পরিচালনার পাশাপাশি আগত শিল্পীদের মাধ্যমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই উপলক্ষ্যে  কাপ্তাই ইউনিয়ন পরিষদ  সংলগ্ন মাঠে শিশুদের বিভিন্ন খেলনা, সার্কাস এবং বিভিন্ন  ষ্টল স্থাপন করা হয়।    বিজয় মেলা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে বলে আয়োজক সংস্থা জানান।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: