বুধবার , ২৫ জানুয়ারি ২০২৩ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

নারীর ক্ষমতায়নে জন্য প্রধানমন্ত্রী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন-দীপংকর তালুকদার এমপি

প্রতিবেদক
প্রতিনিধি, কাপ্তাই, রাঙামাটি
জানুয়ারি ২৫, ২০২৩ ১১:৫১ পূর্বাহ্ণ

 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে  ১শত জন গ্রামীন মহিলাদের নিয়ে  বুধবার(২৫ জানুয়ারী) সকাল ১০ টায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় জাতীয় মহিলা সংস্থার অধীন কাপ্তাই  তথ্য আপা এই  উঠান বৈঠক এর আয়োজন করেন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) শীর্ষক এই উঠান বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন   খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয়   স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার।

এসময় তিনি বলেন, নারীদের ক্ষমতায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আজকে নারীরা বিধবা ভাতা, বযস্ক ভাতা থেকে নিয়ে সব সুযোগ সুবিধা ভোগ করে আসছেন। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় হতে মাঠ পর্যায়ে আজ নারীরা তাদের স্ব- স্ব ক্ষেত্রে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি আরোও বলেন, তথ্য প্রযুক্তি খাতে দেশ অনেকদূরএগিয়ে গেছে।

কাপ্তাই  উপজেলা  নির্বাহী কর্মকর্তা  মুনতাসির জাহান এর সভাপতিত্বে ও কাপ্তাই তথ্যসেবা কর্মকর্তা  তাহমিনা সুলতানার  সঞ্চালনায়  এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী ও দীপ্তিময় তালুকদার ,  কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান  মফিজুল হক, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন,  ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  চিরনজীত তনচংগ্যা ,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা ,  রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিতা দেওয়ান, রাঙামাটি জেলা যুব মহিলালীগ এর সভাপতি রোকেয়া আকতার।

উঠান বৈঠকে নিরাপদ খাদ্য ব্যবস্থা এবং জম্ম মৃত্যু নিবন্ধন, বাল্য বিবাহ নিয়ে আলোচনা করা  হয়।

এসময় স্থানীয় জনপ্রতিনিধি,শতাধিক মহিলা এবং গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: