বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের বিরুদ্ধে রুমায় মানববন্ধন 

প্রতিবেদক
প্রতিনিধি, রুমা, বান্দরবান
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৪:২৯ অপরাহ্ণ

 

বান্দরবানের রুমায় সম্প্রতি কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ/ কেএনএ) দ্বারা সংঘটিত উদ্ভুত পরিস্থিতির বিরুদ্ধে মানববন্ধন করেছে রুমা উপজেলার সর্বস্তরের জনসাধারণ শান্তিকামী রুমাবাসী ব্যানার আয়োজনে।

বান্দরবানের রুমায় বৃহস্পতিবার (২রা ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টায় রুমা বাজার সংলগ্নে মানববন্ধন ও সমাবেশে বক্তারা এই আহবান জানিয়েছেন বক্তারা।

শান্তিকামী রুমাবাসী ব্যানারে সম্প্রতি কেএনএফ সন্ত্রাসীদের কার্যকলাপের বিরুদ্ধে শান্তিকামী রুমাবাসী ব্যানারে পাহাড়ি- বাঙ্গালীর অংশগ্রহনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের সদস্য ও বম সোসিয়াল কাউন্সিল- বাংলাদেশ (বিএসসি-বি) সাবেক সভাপতি জুয়েল বম। তিনি বলেন, রুমাবাসী এতদিন শান্তিতে থাকলেও সম্প্রতি শান্তি বিনষ্টকারীদের কারণে এখন আর কেউ শান্তিতে নেই। আগের মতো শান্তি বজায় রাখতে শান্তি বিনষ্টকারী কেএনএফ বিরুদ্ধে সবাইকে রুখে দাড়াঁতে হবে।

মানববন্ধন ও সমাবেশেের সভাপতি সমাপনি বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ও রুমা আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমা বলেন সেনাবাহিনী ও সন্ত্রাসী সংগঠন কেএনএফ সদস্যদের মধ্যে গুলাগুলিতে ভয়ে সাধারণ মানুষ জীবন বাঁচাতে বিভিন্ন জায়গায় পালিয়ে আসছে। তাই কেএনফের বিরুদ্ধে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন আয়োজন।

উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বমের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য দেন রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মার্মা (শৈবং), পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, রুমা বাজার কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া, সাবেক সভাপতি বাবু উজ্জ্বল ধর, বিশিষ্ট ব্যবসায়ি মোহাম্মদ খলিলুর রহমান ও ত্রিপুরা সম্প্রদায়ের নেতা বরেন ত্রিপুরা।

আরো উপস্থিত ছিলেন রুমা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা।

বক্তরা বলেছেন সাধারণ মানুষের বিভ্রান্তি সৃষ্টিকারী ও শান্তি বিনষ্টকারী কেএমএফ এর বিপদগামী সদস্যদের বিরুদ্ধে কঠোরভাবে দমন করতে হবে।

জনস্বার্থ বিরোধী কেএনএফ / কেএনএ সদস্যদের সন্ত্রাসী কার্যক্রম পরিহার করে রাষ্ট্র তথা সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করুন। স্বাভাবিক জীবনে ফিরে আসুন। এতে সবার মঙ্গল হবে। সরকার বিরোধী ও সাধারণ মানুষের স্বাভাবিক জীবন যাত্রা ক্ষতি করে বিপদগামী কেএনএফ সদস্যদর কোনো লাভ হবে না উল্লেক করে বিপদগামী কেএমএফ / কেএনএ সদস্যদের আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়েছেন ।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: