রবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সাজেকে দুস্থ ছাত্র-ছাত্রীদের মাঝে সেনাবাহিনীর শিক্ষা সামগ্রী বিতরণ

প্রতিবেদক
প্রতিনিধি, বাঘাইছড়ি, রাঙামাটি
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৭:২৫ অপরাহ্ণ

 

বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে খাগড়াছড়ি রিজিওনের বাঘাইহাট সেনা জোন কর্তৃক আয়োজিত সাব- ক্যাম্প সাজেক আর্মি ক্যাম্প এলাকায় রুইলুই পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে হতদরিদ্র ও দুঃস্থ ৮০জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রিক বিতরণ করেন খাগড়াছড়ি রিজিয়ন ২০৩ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ, এসজিপি,এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি।

এতে আরোও উপস্থিত ছিলেনঃ জোন কমান্ডার লেঃ কর্নেল মুনতাসির রহমান চৌধুরী, পিএসসি, ৬ইস্ট বেঙ্গল বাঘাইহাট জোন। সাজেক আর্মি ক্যাম্প কমান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসার ইবনুল বায়াৎ মোঃ ফজলে এলাহী, রুইলুই পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব, রসায়ন চাকমা, সহকারী শিক্ষক শিক্ষিকা, অভিভাবক, ছাত্রছাত্রী ও হেডম্যান লাল থাং লুসাই (রুইলুই ১৬৭ মৌজা) কার্বারী এবং গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষা ছাড়া মানুষ চলতে পারে না কারন শিক্ষাহীন মানুষ দৃষ্টিহীন। তাই আমাদের আগে শিক্ষা ক্ষেত্রে বেশি মনোযোগী হতে হবে। আমাদের সকলকে মনে রাখতে হবে আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষক, অভিভাবক এবং গন্যমান্য ব্যক্তিবর্গদের উদ্দেশ্য বলেন আপনারা আপনাদের সন্তানদের শিক্ষিত করতে হলে প্রথমে আপনাদের প্রচেস্টা থাকতে হবে। সেনাবাহিনী সব সময় দেশের ও মানুষের কল্যানের জন্য কাজ করে থাকে এবং ভবিষ্যতেও এ কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। সাধারণ মানুষের পাশে থেকে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাবেন বলে আশ্বাস দেন তিনি। তাই সবসময় মানুষের পাশে থাকতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এই দূর্গম অঞ্চলে যেন স্বল্প আয়ের মানুষের সন্তানরা শিক্ষা থেকে বঞ্চিত না হয় এবং শিক্ষা থেকে ঝড়ে না পড়ে সেই চিন্তা চেতনা থেকে সম্প্রীতি বজায় রেখে এই ধরনের উদ্যোগে মানবিক সহায়তার মাধ্যমে নিরাপত্তা বাহিনীর শান্তি প্রতিষ্ঠায় সহায়ক ভূমিকা রাখবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: