শনিবার , ১১ মার্চ ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পাইন্ডিচা মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, বান্দরবান
মার্চ ১১, ২০২৩ ৮:৩২ অপরাহ্ণ

পুণ্যার্থীদের শেষ শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ২ দিনব্যাপী ধর্মীয় আনুষ্ঠানিকতা মধ্য দিয়ে বান্দরবান পারাহিতা পাড়া বৌদ্ধ অনাথালয় বিহারের প্রয়াত অধ্যক্ষ পাইন্ডিচা মহাথেরর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে।
শনিবার (১১ মার্চ) বিকেলে শহরে রোয়াংছড়ি বাস স্টেশন সংলগ্ন বৌদ্ধ বিহারে প্রাঙ্গনে ধমীয় রীতিনীতি ও আচার-অনুষ্ঠান পালন শেষে এ দাহক্রিয়া সম্পন্ন করে ভিক্ষুসংঘ ও বিহার পরিচালনা কমিটির দায়ক-দায়িকারা।

সৎকার অনুষ্ঠানে বান্দরবানে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধবিহারে বিহারাধ্যক্ষ ভদন্ত বিচরিন্দ মহাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি দুংহ্রী কেন্দ্রীয় বৌদ্ধবিহারে বিহারাধ্যক্ষ ভদন্ত আসাফা মহাথের।

এ সময় প্রধান দায়ক হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে মন্ত্রী বীর বাহাদুর এবং গেস্ট অব অনার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম, পৌর মেয়র বেবি ইসলাম সহ বিভিন্ন এলাকা থেকে আগত কয়েক’শ বৌদ্ধ ভিক্ষু ও বৌদ্ধ ধর্মালম্বী নর-নারী।
এসময় বৌদ্ধ ধর্মের কৃষ্টি অনুসারে মারমা তরুণ-তরুণীদের সইং নৃত্য প্রদর্শন করা হয়। পরে সইং নৃত্য ও ধূম্রবাজি দিয়ে শবদাহ এবং বিশ্ব শান্তির কামনায় হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও মঙ্গল কামনার মধ্য দিয়ে ২দিনব্যাপী মহাথেরাের এই অন্ত্যোষ্টিক্রীয়া অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: