শুক্রবার , ১৭ মার্চ ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ উন্নয়নের মহাসমুদ্র পাড়ি দিচ্ছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রতিবেদক
প্রদীপ চৌধুরী, খাগড়াছড়ি
মার্চ ১৭, ২০২৩ ৬:৩০ অপরাহ্ণ

খাগড়াছড়িতে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ ২০২৩) সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে কোরআনখানি ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে শুরু হয় দিবসটির আনুষ্ঠানিকতা।
পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্ণপ, কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
আলোচনা সভার বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলো বলেই আজকের এই বাংলাদেশ উন্নয়নের মহাসমুদ্র পাড়ি দিচ্ছে। তারই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে আমাদেরকে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে ব্রতী হয়েছেন। এ লক্ষে উন্নয়নের পথে সহযাত্রী হয়ে আবারো নৌকায় ভোট দেওয়ার মধ্য দিয়ে উন্নয়নকে তরান্বিত করতে সকলের সহযোহিতা কামনা করেন তিনি। একই সাথে সব ধরনের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।
এ সময়, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা ও কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি যথাক্রমে মনির হোসেন খান, কল্যাণ মিত্র বড়ুয়া ও সমীর দত্ত চাকমা, খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সা: সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সা. সম্পাদক এড. আশুতোষ চাকমা, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার ও পার্থ ত্রিপুরা জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক শতরূপা চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ক্রইসাঞো চৌধুরী ও শাহিনা আকতার, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ^জিত রায় দাশ, খাগড়াছড়ি জেলা যুবলীগ’র সা. সম্পাদক কেএম ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরা, সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল বাহারও টিকো চাকমাসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।
এছাড়াও দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসন, পুলিশ সুপার, বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী, পৌরসভা থেকে শুরু করে সরকারি বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উপযাপন করে খাগড়াছড়িতে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাউখালীতে ইপসার শিক্ষা বৃত্তি ও স্বাস্থ্য পরিদর্শকদের মাঝে ডিজিটাল উপকরণ হস্তান্তর 

স্বাধীনতাকামী ফিলিস্তিনে অব্যাহত হত্যাযজ্ঞ ও হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

চন্দ্রঘোনা ও কাপ্তাই ইউপিতে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত 

খাগড়াছড়িতে নাগরিক সমাজের সভা / শহীদ তালুকদারকে দুদক’র মামলা থেকে অব্যাহতির দাবিতে ১৭ জুলাই মানববন্ধন ও স্মারকলিপি পেশ

৩ মাস বন্ধ থাকার পর চালু হলো বাঁশ পরিবহন

মার্চে রামগড় স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু হচ্ছে: ভারতীয় ডেপুটি হাই কমিশনার

প্রধানমন্ত্রী সকল সংস্কৃতির সম্প্রদায়কে এক ছাতার নিচে ধরে রেখেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী 

রাঙামাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে থ্যালাসেমিয়া রোগ নিয়ে সচেতনতা সভা

প্রকল্প পরিদর্শনে কাপ্তাইয়ে মার্কিন রাষ্ট্রদূত 

বাঘাইছড়িতে কলেজছাত্রী ধর্ষণ; দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

%d bloggers like this: