শনিবার , ৫ ফেব্রুয়ারি ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

লংগদু-বাঘাইছড়িতে ভোটযুদ্ধ ৭ ফেব্রুয়ারি

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
ফেব্রুয়ারি ৫, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক।

রাঙামাটি জেলার তিন উপজেলার ১৮ ইউনিয়ন পরিষদে প্রচার প্রচারণা শেষ হচ্ছে আজ মধ্য রাতে। ভোট আগামী ৭ ফেব্রুয়ারি। ভোটের বাকি মাত্র এক দিন। গত বুধবার ও বৃহস্পতিবার বাঘাইছড়ি ও লংগদু উপজেলার বেশ কয়টি ইউনিয়ন সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রচার প্রচারণার শেষ পর্যায়ে জমে উঠেছে নির্বাচনী মাঠ। কোমড় বেঁধে মাঠে ভোট প্রার্থনায় নেমেছে  দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা। থেকে নেই সাধারণ পুরুষ মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারাও। তারা ভোট চাইতে জনগণের দ্বারপ্রান্তে বাড়ি বাড়ি যেতে দেখা গেছে। যদিও দলীয় নৌকা প্রার্থীরা এত জনগণের কাছ থেকে জিমিয়ে ছিল। শেষ পর্যায়ে এসে মাঠ দখলে রয়েছে নৌকা প্রার্থীর চেয়ারম্যানরা।

এদিকে লংগদু ও বাঘাইছড়িতে একাধিক বিদ্রোহী প্রার্থী নৌকার বিপক্ষে নির্বাচন করছে। তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বরের মধ্যস্ততায় লংগদুতে ২জন বিদ্রোহী প্রার্থীকে বসিয়ে দেওয়া হয়েছে।

নৌকার প্রার্থীকে বিজয়ী করাতে জেলা আওয়ামী লীগের২-৩টি টিম লংগদুও বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়নে কাজ করছে। গত জাতীয় সংসদ নির্বাচনে জেলার লংগদু উপজেলা থেকে সব চেয়ে বেশী ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়েছেন দীপংকর তালুকদার। সে সুবাদে ইউনিয়ন পরিষদ নির্বাচনেও সব কয় ইউনিয়নে বিজয় সুনিশ্চিত করতে মাঠে কাজ করছে জেলা ও উপজেলা আওয়ামী লীগ। শেষ পর্যায়ে এসে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রার্থীদের অবস্থান অনেকটা ভাল হয়েছে।

বাঘাইছড়ি আমতলী ইউনিয়নে বাপ বেটার লড়াই, নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান রাসেল ও বিদ্রোহী প্রার্থী তার পিতা সুলতান মাষ্টার। অপর দিকে আরেক বিদ্রোহী হেভি ওয়েট প্রার্থী আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান এবং আরেক উচ্চ শিক্ষিত তরুণ স্বতন্ত্র প্রার্থী মোঃ আল আমিন। তবে ভোটাররা বলছেন হাড্ডাহাড্ডি লড়াই হবে বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীক মুজিবুর রহমানের সাথে নৌকার সাথে। আমতলীর ভোটাররা বলছেন সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচন হলে বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতীক মোঃ রাসেল ভোট পাবে না। আর জোর পূর্বক ভোট নিলে গতবারের মত চেয়ারম্যান হবে। তবে বাঘাইছড়ি ইউপি নির্বাচনে এখন সবার চোখ আমতলী ইউনিয়নের দিকে।

ভোটারদের মন্তব্য, এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে যদি প্রশাসন নিরপেক্ষ ও কেন্দ্রে কেন্দ্রে দলীয় প্রভাব না থাকে তাহলে নৌকার প্রার্থীরা বিজয় লাভ করা বড়ই কঠিন হয়ে পড়বে। মানুষ যদিও নৌকাকে ভালবাসে কিন্তু ব্যক্তিকে ভালবাসে না। সে দিক বিবেচনা করলে অনেক জায়গায় নৌকা জিতবে না। এক সময় লংগদু ও বাঘাইছড়ি ছিল বিএনপির ঘাঁটি বর্তমানে ওই সব এলাকা দখল করে নিয়েছে নৌকা। এতে বিএনপি’র চরম ব্যর্থতা আছে বলে মনে করেন বিএনপি’র তৃণমূল পর্যায়ের নেতারা।

লংগদু উপজেলা ও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তারা বলেন, নির্বাচন শতভাগ নিরপেক্ষ ও সুষ্ঠু করতে যা যা করণীয় তা সম্পন্ন করা হয়েছে। কেউ নির্বাচনী গুজবে কান দেবেন না। কোন রকম অনিয়ম দুর্নীতি হওয়ার কারন নাই। উৎসবমূখর পরিবেশে যার যার ভোট সে দেবে। ভোট নিয়ে সুনিদিষ্ট কারও কোন অভিযোগ থাকলে সাথে সাথে ব্যবস্থা গ্রহন করা হবে। আপনারা অবশ্যই অবগত আছেন নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে ইতোমধ্যে তিন উপজেলায় সফর করেছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটিতে ফৌজদারী বিভিন্ন আইন নিয়ে বিচার বিভাগের সভা অনুষ্ঠিত

 কাউখালীতে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী উদযাপন

শীতার্থদের পাশে মঈন উদ্দীন সেলিম

জাতীয় শোক দিবস উপলক্ষে কাপ্তাই কৃষকলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল 

চুনীলালের নামে নামকরণ হল নানিয়াচর সেতু

চুনীলালের নামে নামকরণ হল নানিয়াচর সেতু

সাধু সাধু ধ্বনিতে শেষ হল দেশের সর্ববৃহৎ বুদ্ধমূর্তির উদ্বোধনী অনুষ্ঠান

বাড়ছেই কাপ্তাই হ্রদের পানি; প্রতি সেকেন্ডে বিদ্যুৎ উৎপাদন ২০৩ মেগাওয়াট

রাঙামাটির দারুসসালাম একাডেমি ও এতিমখানায় কম্বল বিতরণ

দেশে সর্ববৃহৎ সিংহ শয্যা বুদ্ধ মূর্তি উদ্বোধন / জুরাছড়িতে হতে যাচ্ছে আর্ন্তজাতিক মানের বৌদ্ধ ধর্মীয় অনুষ্ঠান

রাঙামাটি লিগ্যাল এইড অফিসের আয়োজনে চন্দ্রঘোনায় সচেতনতামূলক সভা

%d bloggers like this: