শুক্রবার , ২১ এপ্রিল ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

মানিকছড়ির থলিপাড়ায় সাংগ্রাই উপলক্ষে জলকেলি উৎসব ও শিক্ষা সামগ্রী বিতরণ

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার থলিপাড়া এলাকায় প্রতিষ্ঠিত থলিপাড়া একতা সংঘ’র উদ্যোগে মারমা সম্প্রদায়ের সাংগ্রাই উপলক্ষে জলকেলি উৎসব, ক্রীড়া প্রতিযোগিতা, এসএসসি ও এইচএসসি পরিক্ষার্থীদের শিক্ষার্থীসামগ্রী বিতরণ, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

২১ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় থলিপাড়া ক্ষেমাসারা নিন্ম মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সংঘের সহ-সভাপতি চাইলাপ্রু মারমা সঞ্চালনায় ও সাথঅং মারমা সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মানিকছড়ির ২৩৪নং মৌজা প্রধান থোয়াইচিং চৌধুরী।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংঘের উপদেষ্টা আফ্রু মারমা, রাংহ্লাঅং কার্বারী, ইউপি সদস্য আদো মারমা,সাবেক ইউপি সদস্য আম্যে মারমা , চট্টগ্রাম মহানগর মারমা যুব সংঘ মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি থোয়াই অং প্রু মারমা, পাড়া প্রধান
রাংহ্লাঅং কার্বারী প্রমূখ।

এসময় প্রধান অতিথি বলেন, মারমা জাতিসত্তা, সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য টিকিয়ে রাখতে মারমা সম্প্রদায়ের এভাবে ঐক্যবদ্ধ হতে হবে। মারমা জাতিকে এগিয়ে নিতে জাতির প্রতিটি শিশুকে সুশিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাদের সঠিক তথ্য দিয়ে নিজ দেশ,জাতি ও সংস্কৃতির জ্ঞানে সমৃদ্ধ করে তুলতে হবে।

এর আগে সকাল ৯টা শুরু হয় থলিপাড়া ও পাশ্ববর্তী পাড়ার তরুণ-তরুণীরা একে অপরের জল ছিটিয়ে জলবর্ষণ উৎসব করে। সকালের পর্বে মারমাদের ঐতিহ্যবাহী খেলা মাগ্রং,ধ, দড়ি টানাসহ দৌড় প্রতিযোগীতা ও ফুটবল খেলার আয়োজন করা হয়।

 

আলোচনা সভার শেষে স্থানীয় পরিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ ও সাংগ্রাইয়ে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে সমাপ্ত হয় আনুষ্ঠানিকতার।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: