শনিবার , ১৫ জুলাই ২০২৩ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ক্যান্সারে আক্রান্ত পিংকীর চিকিৎসা সহায়তায় রাঙামাটিতে লাইফ ফর কনসার্ট

প্রতিবেদক
সুশীল প্রসাদ চাকমা, রাঙামাটি
জুলাই ১৫, ২০২৩ ৪:৫২ অপরাহ্ণ

 

জটিল ও দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত পিংকী চাকমা বিথিকার চিকিৎসা সহায়তায় রাঙামাটিতে মানবিক আবেদনধর্মী একটি ‘লাইফ ফর কনসার্ট’ অনুষ্ঠিত হয়েছে।

এ তহবিল সংগ্রহে গত শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যা ৬টা হতে রাত ১০টা পর্যন্ত রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট হলে কনসার্টটির আয়োজন করে পিংকীর চিকিৎসা সহায়তায় তহবিল সংগ্রহ আহবায়ক কমিটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নগদ ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা তুলে দিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। এছাড়া বিশেষ অতিথি হিসাবে যোগ দিয়ে রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসীন রোমান ১০ হাজার, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী ২০ হাজার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা ১০ হাজার, ঝর্ণা খীসা ৫ হাজার টাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আনন্দ বিকাশ চাকমা আর্থিক সহায়তা দিয়ে পিংকীর চিকিৎসায় মানবিক সেবায় যুক্ত হন।

পিংকী চাকমা বিথিকার চিকিৎসা সহায়তা তহবিল সংগ্রহ কমিটির আহবায়ক দীপক বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে ৫নং বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর চাকমা, সাবেক ইউপি চেয়ারম্যান চিত্রসেন চাকমা, বিহারী রঞ্জন চাকমা, বন্দুকভাঙ্গা কারবারি অ্যাসোসিয়েশনের সভাপতি হীরা লাল চাকমাসহ ইউপি সদস্য, গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক, স্বেচ্ছাসেবী সংগঠনের সংগঠক, শিক্ষার্থী ও সংষ্কৃতিসেবী লোকজন উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তব্য দেন কমিটির সদস্য সচিব প্রগতি খীসা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিজ্ঞান্তর তালুকদার, রিনেল চাকমা ও রাঙামাটি পাবলিক কলেজের প্রভাষক মুকুল কান্তি ত্রিপুরা। পরে একে একে গেয়ে স্থানীয় জনপ্রিয় কন্ঠশিল্পী পার্কি চাকমা, জোনাকি চাকমা, তিশা দেওয়ান, রুবেল চাকমা, বিশাখা চাকমা, আরশি ত্রিপুরা, প্রত্যাশা চাকমা, কমল ত্রিপুরা ও রনেল মারমা উপস্থিত দর্শকদের মাতিয়েছেন।

আয়োজকরা জানান, পিংকী রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের মাছ্যাপাড়ার নিম্নমধ্যবিত্ত পরিবারের মেয়ে এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত স্থানীয় পাড়াকেন্দ্রের কর্মী। বর্তমানে ভারতের চেন্নাইয়ের অ্যাপেলো হাসপাতালে অস্ত্রোপচারের অপেক্ষায় চিকিৎসাধীন রয়েছেন। তার সফল অস্ত্রোপচারসহ চিকিৎসার জন্য প্রয়োজন বাংলাদেশি ২৫ লাখ টাকা।

কমিটির আহবায়ক দীপক বিকাশ চাকমা জানান, পিংকী নিম্নমধ্যবিত্ত পরিবারের মেয়ে ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত প্রাক—প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান স্থানীয় পাড়াকেন্দ্রের স্বল্প বেতনভুক্ত কর্মী। এত টাকা জোগাড় করে পিংকীর জীবন বাঁচানো তার পরিবার বা স্বজনদের পক্ষে খুব কঠিন। তাই আমরা সর্বোপরি মানবিক বিবেচনায় পিংকীর মতো একজন সাধারণ মেয়ের জীবন বাঁাচাতে শুভাকাক্সক্ষী ও মানবতাবাদী মানুষের সহায়তা চাইতে কাজ করছি। এ পর্যন্ত সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ অসংখ্য মানবতাবাদী মানুষের সাড়া পেয়ে পিংকীর চিকিৎসায় প্রায় ১০ লাখ টাকা সংগ্রহ করা সম্ভব হয়েছে। এছাড়া তার পরিবারের পক্ষে ৪ লাখ টাকা জোগাড় করা হয়েছে। বাকি টাকা সংগ্রহে মাননীয় প্রধানমন্ত্রীসহ প্রতিটি মানবতাবাদী মানুষের কাছে মানবিক সহায়তার আবেদন জানানো যাচ্ছে। পিংকীর জীবন বাঁাচাতে দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন বলে জানিয়েছেন ভারতের চেন্নাই অ্যাপেলো হাসপাতালের বিশেযজ্ঞ চিকিৎসকরা।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

জুরাছড়িতে সেনা সদস্যের হাতে অবৈধ সেগুন কাঠ জব্দ

দীঘিনালায় বৈশাখী পূর্নিমায় শোভাযাত্রা

২ পলাতক আসামী আটক কাপ্তাইয়ে

কাপ্তাইয়ে আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের জাতীয় শোক দিবস পালন

পাহাড়ে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবীতে আঞ্চলিক পরিষদের সামনে মানববন্ধন

অজ্ঞাত রোগে মরছে রাঙামাটি শুকর খামারের শুকর; এক সপ্তাহে মারা গেছে ৭০ শুকর

কাপ্তাইয়ে ৮৪ লিটার মদসহ সিএনজি জব্দ

রাঙামাটি মেডিকেল কলেজে মনিরের নামে হল করার দাবি পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের

বেতবুনিয়ার পাহাড়ধসে ২ নির্মাণ শ্রমিক নিহত / অবশেষে বাড়ির মালিকের বিরুদ্ধে হত্যামামলা

মুরালী পাড়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

%d bloggers like this: