সোমবার , ২৪ জুলাই ২০২৩ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

মানিকছড়িতে রোভার স্কাউটস সদস্যদের মাসব্যাপী বৃক্ষ রোপন অভিযান শুরু

বাংলাদেশ স্কাউটস এর প্ৰধান জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খানের অনুশাসন ৫০লক্ষ বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ স্কাউটস খাগড়াছড়ি জেলা রোভার এর আওতাধীন মানিকছড়ি মং রাজবাড়ী মুক্ত রোভার স্কাউট গ্রুপ ও মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের যৌথ উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপন অভিযান শুরু হয়েছে।

২৪ জুলাই রোজ সোমবার ১১ টায় মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রি কলেজের আঙ্গিনায় বৃক্ষ রোপনের শুভ উদ্বোধন করেন মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী। এর আগে উক্ত কলেজের রোভার স্কাউট লিডার মো: মনির হোসেনের সঞ্চালনায় অধ্যক্ষ এসএম শাহ- ই- আলমের সভাপতিত্বে জাতীয় পতাকা ও স্কাউট পতাকা উত্তোলন, প্রার্থনা সংঙ্গীত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন মানিকছড়ি মং রাজবাড়ী মুক্ত রোভার স্কাউট গ্রুপের সহ-সভাপতি- ১ সামায়উন ফরাজি সামু, সহ-সভাপতি- ২ অমর দত্ত, রোভার স্কাউট লিডার থোয়াই অং প্রু মারমা ও মিতালী চৌধুরী প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও রক্তিম চৌধুরী ছাত্র জীবনে সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বৃক্ষরোপনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই।

মাসব্যাপী মানিকছড়ি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি খালি জায়গায় ও সড়কের আশে-আশে এই বৃক্ষরোপন কর্মসূচি চলমান রাখতে রোভার সদস্যরা কাজ করবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: