রবিবার , ৩০ জুলাই ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

স্বাধীনভাবে কথার বলার যে সুযোগটা পেয়েছি সেটা জাতির পিতা বঙ্গবন্ধুর কারণে- সুপ্রদীপ চাকমা

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
জুলাই ৩০, ২০২৩ ৮:১৬ অপরাহ্ণ

কর্মকর্তা-কর্মচারীদের সাথে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা’র মতবিনিময় সভা রাঙামাটিস্থ বোর্ডের প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবযোগদানকৃত চেয়ারম্যান (সচিব পদমর্যাদা) হিসেবে রবিবার তিনি প্রথম কর্ম দিবস শুরু করেন।
রবিবার সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত মতবিনিময় সভা শুরু হওয়ার পূর্বে বোর্ডের প্রধান কার্যালয়ে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণসহ শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য পরিকল্পনা ও সদস্য প্রশাসন মোঃ জসীম উদ্দিন (উপসচিব),সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব)সহ বোর্ডের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এ দিন সকাল ১০টায় বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নবযোগদানকৃত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা মতবিনিময় সভায় মিলিত হন।এসময় বোর্ডের কর্মকর্তা-কমৃচারীদের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

মূল অনুষ্ঠান শুরু হওয়ার পূর্বে নবযোগদানকৃত চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা এর জীবনী সম্পর্কে বোর্ডের ভাইস চেয়ারম্যান বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং উপস্থিত সকলের পরিচিত পর্ব শেষে বোর্ডের সামগ্রিক কর্মকান্ডের উপর উপপরিচালক মংছেনলাইন রাখাইন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সংক্ষেপে উপস্থাপন করেন।
চেয়ারম্যান বলেন যে,আপনি, আমি আমরা সকলে স্বাধীন দেশে চাকুরি করা কিংবা স্বাধীনভাবে কথার বলার যে সুযোগটা পেয়েছি সেটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে পেয়েছি। পাকিস্তান শাসনামলে এদেশের মানুষ মেধাবী হওয়া সত্বেও অধিকাংশ সরকারি চাকুরিতে কোটার মাধ্যমে চাকুরি করতে হয়েছে। তিনি আরও বলেন যে, বঙ্গবন্ধুর কারণে ১৯৭১ সালে স্বাধীনতার লাভ করতে সক্ষম হয়েছি এবং আমরা স্বাধীন দেশের নাগরিক।
তিরি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান শুধু ব্যক্তি কিংবা কোন গোত্রের নয় বরং চেয়ারম্যান হচ্ছেন তিন পার্বত্য জেলার সকল সম্প্রদায়ের চেয়ারম্যান। সুতরাং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলক জাতীয় পর্যায়ের মূলধারায়যুক্ত করার জন্য যা করা দরকার তা করতে সর্বদা প্রচেষ্টা থাকবে। তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামকে অবহেলা করে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়। তাই পার্বত্য চট্টগ্রামকে মূলধারায়যুক্ত করাসহ এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে হাতে হাত মিলিয়ে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান। এসময় তিনি বিশে^র জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় বৃহত্তর পরিসরে প্রকল্প গ্রহণের মাধ্যমে তিন পার্বত্য জেলায় কাজ করার কথা ব্যক্ত করেন।
সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবযোগদানকৃত মাননীয় চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), সদস্য সচিব ও সদস্য প্রশাসন মোঃ জসীম উদ্দিন (উপসচিব), উপপরিচালক মংছেনলাইন রাখাইন, রাঙামাটি নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা (চ:দা:), রাঙামাটি,মোঃ এয়াছিনুল হক, প্রকল্প ব্যবস্থাপক (পরিকল্পনা), টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প,বেগম নীলুফার নাজনীন, প্রকল্প ব্যবস্থাপক (বাস্তবায়ন ও মূল্যায়ন),টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প; রাঙামাটি খাগড়াছড়ি ও বান্দরবান জেলার জেলা প্রকল্প ব্যবস্থাপকবৃন্দ, কাইংওয়াই ম্রো, গবেষণা কর্মকর্তা,মোঃ নুরুজ্জামান, বাজেট ও অডিট অফিসার (অ:দা:), সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, সহকারী প্রকৌশলী,মিস ত্রয়া সরকার, তথ্য অফিসার মিস ডজী ত্রিপুরা, প্রশাসনিক কর্মকর্তা সাগর পাল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট বাতিলের দাবীতে কাপ্তাইয়ে মানববন্ধন

নানিয়ারচরে অটোরিকশার ধাক্কায় শিশু আহত 

বাঘাইছড়িতে সেনাবাহিনীর অভিযানে একজন আটক

চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে হেডম্যান ও কারবারিদের নিয়ে ওরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত

খাগড়াছড়িতে মামা বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে ঢাকার কিশোরীর মৃত্যু

বিশ্ব ম্যালেরিয়া দিবসে কাপ্তাইয়ে র‍্যালী ও আলোচনা সভা

ব্যাংকিং আর্থিক সাক্ষরতা নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মসুচি

রাঙামাটি মেডিকেলের অধিকাংশ ডাক্তার রোগীর দেখেন না জেনারেল হাসপাতালে

রাঙামাটি মেডিকেল কলেজে মনিরের নামে হল করার দাবি পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের

%d bloggers like this: