শুক্রবার , ৪ আগস্ট ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

অবশেষে প্রতারণার দায়ে হাতকড়া পরলো সেই জসিমের হাতে

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
আগস্ট ৪, ২০২৩ ১১:৩৯ অপরাহ্ণ

 

রাঙামাটিতে প্রতারণা মামলার আসামী জসিম নামের এক যুবককে আটক করেছে কোতয়ালী থানার পুলিশ। বৃহস্পতিবার বিকালে শহরের রির্জাভ বাজার এলাকা থেকে মোঃ জসিম উদ্দিন নামের এই যুবককে সিআর মামলার ওয়ারেন্টভুক্ত আসামী হিসেবে গ্রেফতার করা হয়। শুক্রবার দুপুরে জসিমকে আদালতে প্রেরণ করা হয়েছে।

এই আসামীর মামলারবাদী রাঙামাটি শহরের কাঁঠালতলী নিবাসী চাঁন মিয়ার ছেলে মোঃ হাবীব আজম। ৩ বছর আগে প্রতারক জসিম ব্যবসা করবে বলে হাবীব আজম থেকে ২ লক্ষ ৭ হাজার টাকা দার নিয়েছিল। সহজ সরল লোক হাবীব আজম গত ৩ বছর ধরে জসিমের কাছ থেকে টাকা আদায় করতে না পেরে পরে আদালতে মামলা করে। ওই মামলায় গত ৩ আগষ্ট ২০২৩ বৃহস্পতিবার কোতয়ালী থানার পুলিশ জসিমকে গ্রেফতার করে।

জানাগেছে, জসিমের গ্রামের বাড়ি রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বটতলী বড় হুজুরের পাড়া. ডাকঘর-বাঘাইছড়ি, জেলা-রাঙামাটি পার্বত্য জেলা। জসিমের বাবার নাম-মোঃ কবির আহম্মদ, মাতার নাম- মমতাজ বেগম। জসিমের বর্তমান ঠিকানা- শহরের রির্জাভ বাজার,মসজিদ কলোনী, কোতয়ালী,রাঙামাটি। সে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

মামলার বাদী হাবীব আজম জানান, ২০২১ সালের প্রথম দিকে জসিম উদ্দিন ব্যবসার নাম বলে আমার কাছ থেকে ২লক্ষ ৭০ হাজার টাকা হাওলাত নেয়। আমি টাকা খোজলে দেব দিচ্ছি বলে কাল ক্ষেপণ করে আসছে। তাই বাধ্য হয়ে আমি আদালতে মামলা করি। আইন প্রয়োগকারী সংস্থা ও আদালতের কাছে সবিনয় অনুরোধ আমি যেন আমার প্রাপ্ত টাকা গুলো ফেরৎ পাই।

রাশেদ, সোহেল ও তাজুল ইসলাম জানান, মোঃ জসিম উদ্দিন অনলাইনে ব্যবসা করবে বলে আমার কাছ থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকা নিয়েছিল। তাজুল ও রাশেদ এর কাছে থেকে ৩০-৪০ হাজার টাকা করে দার নেয়। দেব দিচ্ছি বলে শুধু ঘুরাঘুরি করছে। শুনেছি সে নাকি গ্রেফতার হয়েছে। তাই ন্যায় বিচারের মাধ্যমে আমরা আমাদের টাকা গুলো ফেরৎ পেতে চাই। রাষ্ট্রের কাছে আমাদের অনুরোধ এধরনের প্রতারকদের যেন যথাযথ শাস্তি দেওয়া হয়।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুল আমিন জানান, সি আর মামলার আসামী মোঃ জসিম উদ্দিন (২৪) কে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে বাদী হাবীব আজম নামের এক ব্যক্তি প্রতারনা মামলা করেছে। সে মামলায় তাকে গ্রেফতার করা হয়। জসিমের গ্রামের বাড়ি বাঘাইছড়ি উপজেলা।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: