মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে বিএনপির দোয়া মাহফিলে পকেট কমিটি নিয়ে হট্টগোল

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
আগস্ট ১৫, ২০২৩ ৯:৩৩ অপরাহ্ণ

 

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে দোয়া ও মাহফিলের আয়োজন করে জেলা বিএনপি ও সহযোগী সংগঠন। কিন্তু সেখানে পকেট কমিটি নিয়ে হট্টগোল বাধে। এতে দলীয় নেতা কর্মীদের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। পরে জেলা বিএনপি’র সভাপতি দীপেন তালুকদার ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশীদ মামুনসহ সিনিয়র নেতারা কেন্দ্রের দোহাই দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের সময় শহরের কাঁঠালতলীস্থ বিএনপি’র জেলা কার্যালয়ের মধ্যে এ ঘটনা ঘটেছে।

একাধিক সূত্রে জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) রাঙামাটি পার্বত্য জেলা শাখার উদ্যোগে এবং সংগঠনটির জেলা সভাপতি দীপেন তালুকদার দীপু’র সভাপতিত্বে বিএনপি’র দলীয় কার্যালয়ে দেশ ব্যাপী কেন্দ্র ঘোষিত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত দোয়া ও মাহফিলে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী মনি স্বপন দেওয়ান, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, জেলা যুব দলের সাংগঠনিক সম্পাদক মোঃ ইউসুফ চৌধুরী, পৌর বিএনপি’র সভাপতি এস.এম শফিউল আযম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলম তালুকদার, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বিরসহ জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য যে, গত ১৪ আগস্ট ২০২৩ (রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক দলের ৩ সদস্য বিশিষ্ট) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সেক্রেটারি কর্তৃক স্বাাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ পায়। তবে স্বেচ্ছাসেবক দলের সদ্য ঘোষিত কমিটিকে অবৈধ এবং পকেট কমিটি উল্লেখ করে পদবঞ্চিত নেতাকর্মীরা (আব্দুল মজিদ নান্টু জেলা ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সাবেক ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন) সমর্থকরা জেলা বিএনপির সভাপতি ও সেক্রেটারির উপর উত্তেজিত হয়ে হাতাহাতির মত ঘটনা ঘটে।

সর্বশেষ পরিস্থিতি বেপরোয়া সৃষ্টি হলে জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক সংঘঠিত বিষয়টি নিয়ে সকলকে শান্তনা দিয়ে বলেন, আমরা উক্ত কমিটির বিপরীতে কেন্দ্রীয় কমিটি নিকট অনাস্থা প্রেস বিজ্ঞপ্তি পাঠাবো। এরপর স্বেচ্ছাসেবক দলের ক্ষুব্ধ নেতাকর্মীরা শান্ত হয় এবং এই রিপোর্ট লিখা পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: