বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কেন্দ্রীয় কর্মসূচি / বিভিন্ন দাবিতে ২য় দিনের কর্মবিরতি পালন করছেন রাঙামাটির শিক্ষা ক্যাডাররা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
অক্টোবর ১১, ২০২৩ ১:০৭ অপরাহ্ণ

শিক্ষা ক্যাডার বৈসম্য নিরসন, গ্রেড উন্নয়ন, অর্জিত ছুটি প্রদান, সঠিক সময়ে পদোন্নতি,শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহারসহ বিভিন্ন দাবীতে টানা তিনদিনের কর্ম বিরতির দ্বিতীয় দিনে পালন করেছেন রাঙামাটি জেলার সরকারি কলেজের শিক্ষা ক্যাডাররা।

এর কারণে কলেজের শিক্ষা কার্যক্রমসহ সকল পরীক্ষা বন্ধ রয়েছে। ক্লাশ বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা ক্লাশ থেকে বঞ্চিত হচ্ছেন।

কর্ম বিরতির সময়ে বুধবার  সকাল ১০ টা  থেকে দুপুর ১ টা পর্যন্ত  রাঙামাটি সরকারি কলেজের বাইরে শিক্ষকরা অবস্থান গ্রহণ করে বিভিন্ন দাবী দাওয়া তুলে ধরেন। দুপুর দেড় টায় রাঙামাটি সরকারী কলেজ গেটের সামনে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের সামনে অবস্থান করেন।


শিক্ষক নেতারা অভিযোগ করেন, অন্যান্য ক্যাডারের চেয়ে শিক্ষা ক্যাডাররা বঞ্চিত হচ্ছেন। গ্রেড না পাওয়া ও সঠিক সময়ে পদোন্নতি না হওয়ায় শিক্ষা ক্যাডাররা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

দাবি আদায় না হলে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত টানা কর্ম বিরতি পালনের ঘোষণা দেন। এরপরও দাবি পুরণ না হলে কেন্দ্রীয়ভাবে গৃহিত কঠোর কর্মসূচি ঘোষণা পালনে একাত্মতা ঘোষণা করেন শিক্ষক নেতারা।

কর্ম বিরতি চলাকালীন সকালে বক্তব্য রাখেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া, উপাধ্যক্ষ জাহেদা সুলতানা, সহযোগী অধ্যাপক আবুল হাসেম, সহকারী অধ্যাপক সহযোগী অধ্যাপক নুরুল করিম মাসুদ,সহকারী অধ্যাপক অনির্বাণ বড়ূয়াসহ আরো অনেকে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: