শনিবার , ১১ নভেম্বর ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন

প্রতিবেদক
লংগদু প্রতিনিধি, রাঙামাটি
নভেম্বর ১১, ২০২৩ ৩:৩৪ অপরাহ্ণ

রাঙামাটি, খাগড়াছড়ি আর বান্দরবান জেলার পার্বত্য বাঙালি  শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি।

শনিবার (১১ নভেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় অস্থায়ী কার্যালয়ে সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দের আলোচনা শেষে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ইঞ্জিনিয়ার শাহাদাৎ ফরাজী সাকিব ও উপস্থিত নেতৃবৃন্দের সংখ্যা গরিষ্ঠতার স্বাক্ষরে ৭ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি (২০২৪-২৫) ঘোষণা করা হয়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইখতিয়ার ইমনকে সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক ও আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল হক’কে সাংগঠনিক সম্পাদক করা হয়।

আংশিক কমিটিতে আরও যারা স্থান পেয়েছেন- হাজী সেলিম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিনিয়র সহ সভাপতি পদে মো. ইব্রাহীম খলীল চৌধুরী ও রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী নুরুল আবসার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে সিআইউউ’র শিক্ষার্থী অ্যাড. আলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আদিবাতুল আয়েশা।

সভায় বক্তারা তরুণ নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, শান্তি ও সম্প্রীতির বার্তা নিয়ে পার্বত্যাঞ্চলে ১৩টি উপজাতি গোষ্ঠী এবং বাঙালিদের বসবাস। কিন্তু এই শান্তিপূর্ণ সহাবস্থানের মাঝে ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে উপজাতি-বাঙালির মধ্যে বিভেদ সৃষ্টি করে ফায়দা লুটার অপচেষ্টায় লিপ্ত একশ্রেণীর স্বার্থান্বেষী মহল। পাহাড়ে বেশ কয়েকটি উপজাতি আঞ্চলিক সশস্ত্র সংগঠন নিয়মিতভাবে খুন, গুম, ধর্ষণ, চাঁদাবাজি, অগ্নিসংযোগ, লুটতরাজসহ নানান অপকর্ম করে যাচ্ছে। এমনকি তারা বাংলাদেশর সার্বভৌমত্ব নষ্ট করতে নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এই সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে ছাত্রদেরকে ভূমিকা রাখতে হবে।

২ বছর মেয়াদী এই আংশিক কমিটির নেতৃবৃন্দকে আগামী ৭ দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তরে জমা দানের নির্দেশনার মাধ্যমে কমিটির তালিকা পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের নতুন নেতৃবৃন্দের নিকট প্রদান করা হয়।

সভায় কমিটি গঠনকালে পার্বত্য নাগরিক পরিষদ, ছাত্র পরিষদের সাবেক-বর্তমান কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

খাগড়াছড়ির রামগড়ে নারীর এক মরদেহ উদ্ধার

রাঙামাটি কাঠ ব্যবসায়ীদের নেতৃত্বে আজম খান- শাওন ফরিদ

রাঙামাটিতে কমিউনিটি পুলিশিং ডের বর্ণাঢ্য আয়োজন

রাজস্থলীতে  ৩টি ইটভাটার চুল্লি ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত

উত্তম কুমার তঞ্চঙ্গাকে আর্থিক সহায়তা দিল ছাবা

রাঙামাটিতে আন্তর্জাতিক যুব দিবস / বড়াদম সুরবালা স্মৃতি বিদ্যাপীঠে দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাবিপ্রবি কর্মচারী কল্যাণ সমিতির নব নির্বাচিত কার্যকরী কমিটির শপথ গ্রহণ

কাপ্তাইয়ে পূজা মন্ডপ পরিদর্শনে পুলিশ সুপার 

চিৎমরমে চলমান ওএমএস কার্যক্রম পরিদর্শনে ইউএনও 

কাপ্তাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান

%d bloggers like this: