সোমবার , ১৮ ডিসেম্বর ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে পিবিএলের আইটি ক্যারিয়ার গাইডেন্স সেমিনার অনুষ্ঠিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
ডিসেম্বর ১৮, ২০২৩ ৯:৪৩ অপরাহ্ণ

প্রো বেটার লাইফ(পিবিএল) বাংলাদেশ ১৫ ডিসেম্বর সকালে রাঙামাটির বনরূপায় পিবিএল হলরুমে “আইটি ক্যারিয়ার গাইডেন্স” নামে এক সেমিনারের আয়োজন করে। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সে অধ্যয়নরত ৩০ জন শিক্ষার্থী এই সেমিনারে অংশ নেন।

সেমিনারে অথিতি হিসেবে ছিলেন ফয়সাল ওয়াহিদ-প্রোগ্রামার, Faculty(.NET), IsDB-BISEW IT Scholarship Programme , মো. শরিফুল ইসলাম- ওয়েব ডেপলপার, Faculty(WDPF), IsDB-BISEW IT Scholarship Programme,  মো: তারেক মুছা- নেটওয়ার্কিং ও সাইবার সিকিউরিটি এক্সপার্ট, Faculty(NT), IsDB-BISEW IT Scholarship Programme

সেমিনারে Networking and Server Administration ক্যারিয়ার গাইডলাইন দেন মো: তারেক মুছা। তিনি বলেন, এই সেক্টরে ক্যারিয়ার গড়তে চাইলে ComTIA A+, Microsoft Server, Linux, Cisco, Mikro Tik ইত্যাদির উপর দক্ষতা অর্জন করতে হবে।

আরেক বক্তা শরিফুল ইসলাম বলেন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্টের উপর ক্যারিয়ার গড়তে HTML, CSS, Javascript, PHP, Laravel, React, Django এবং WordPress ইত্যাদির উপর দক্ষতা অর্জন করতে হবে।

Python Programing- Data Science, Machine Learning, Deep Learning, C#.net, ইত্যাদির গুরুত্ব তুলে ধরেন প্রোগ্রামার ফয়সাল ওয়াহিদ। তিনি ছাত্র-ছাত্রীদের এই সেক্টরে ক্যারিয়ার গড়তে রোডম্যাপ কিরকম হবে সে বিষয়ে ধারনা দেন।

পিবিএল প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে এরই ধারাবাহিকতায় আইটিতে কিভাবে ক্যারিয়ার গড়া যায় সে বিষয়ে আমাদের তরুণ প্রজন্মকে দিক নির্দেশনা দেওয়া ছিল আজকের এই সেমিনারের মূল লক্ষ্য। প্রযুক্তির এ যুগে তরুণদের আইটিতে ক্যারিয়ার গড়ার সূবর্ণ সুযোগ করে দিতে পিবিএল নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

পিবিএল আইটি বিষয়ক বিভিন্ন কোর্স অফিস ম্যানেজমেন্ট, আইসিটি, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, সফটওয়ার ডেভেলপমেন্ট, নেটওয়াকিং এবং ফ্রিল্যান্সিং ইত্যাদি কোর্সগুলো প্রদান করে আসছে।

প্রো বেটার লাইফ পিবিএল এর এ্যাসিসটেন্ট ম্যানেজিং ডিরেক্টর মোঃ আব্দুল কাদের সেমিনারের উদ্বোধন ঘোষনা করেন এবং সেমিনার শেষে তিনি ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সেমিনারটি সঞ্চালনা করেন পিবিএল এর পাবলিক রিলেশন এ্যান্ড সেলস ম্যানেজার নুকু চাকমা।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: