সোমবার , ১৫ জানুয়ারি ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

আসছে রিয়েলমি ১২ প্রো সিরিজ

প্রতিবেদক
আবরার জাহিন
জানুয়ারি ১৫, ২০২৪ ১:০২ অপরাহ্ণ

বিশ্ব স্মার্টফোন বাজারে দ্রুত সম্প্রসারিত ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে রিয়েলমি। সম্প্রতি কোম্পানিটি রিব্র্যান্ডিংয়ে নতুন স্লোগান ‘মেক ইট রিয়েল’ ঘোষণা করেছে। এর অংশ হিসেবে কোম্পানিটি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত প্রযুক্তি পণ্য মেলা সিইএস ২০২৪-এ রিয়েলমি ১২ প্রো সিরিজ উন্মোচন করেছে। নতুন এই সিরিজে যুক্ত হয়েছে টেলিফটো লেন্স। সুইস বিলাসবহুল ঘড়ি ডিজাইনার অলিভিয়ার সেভেও এই সিরিজের ডিজাইন করেছেন। কোম্পানিটি ইঙ্গিত দিয়েছে রিয়েলমি ১২ প্রো প্লাস এই মাসের শেষদিকে বাজারে আসবে।

এই ফোনের প্রধান ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের, যাতে সনি আইএমএক্স৮৯০ ওআইএস ফিচার ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরায় ১/১.৫৬ ইঞ্চির সেন্সর, ২৪ মিলিমিটারের ফোকাল লেন্থ ও বিস্তৃত এফ/১.৮ অ্যাপারচার রয়েছে। এই সেন্সরটির কারণে কম আলোতেও উন্নত মানের ছবি তোলা যাবে।

রিয়েলমি ১২ প্রো সিরিজে রয়েছে ফ্ল্যাগশিপ পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা। নিখুঁতভাবে বিস্তৃত দৃশ্যের ছবি তুলতে আল্ট্রা-ওয়াইড ক্যামেরাও রয়েছে।

এতে ছবি তোলার ক্ষেত্রে দশমিক ৬ গুণ আল্ট্রা ওয়াইড এবং ১ গুণ, ২ গুণ, ৩ গুণ ও ৬ গুণ জুমের সুবিধা পাওয়া যাবে। সম্প্রতি এক গবেষণায় দেখা যায়, স্মার্টফোন ব্যবহারে তরুণরা টেলিফটো লেন্সকে প্রাধান্য দিয়ে থাকে। তরুণদের কথা বিবেচনায় সিরিজটিতে ফ্ল্যাগশিপ এক্সক্লুসিভ পেরিস্কোপ টেলিফটো প্রযুক্তি যুক্ত করেছে।

রিয়েলমির এই সিরিজে রাতে স্পষ্ট ছবি তোলার জন্য আশপাশের উজ্জ্বলতা কমে যাবে। স্বাভাবিক ছবি তোলার জন্য ৭১ মিলিমিটারের গোল্ডেন ফোকাল লেন্থ রয়েছে। এ ছাড়া ১২০ গুণ পর্যন্ত ডিজিটাল জুমের জন্য একটি টেলিফটো লেন্স রয়েছে। এই ফোনে আরও রয়েছে শক্তিশালী হার্ডওয়্যার ও দীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধা।

কোয়ালকমের সহযোগিতায় মাস্টারশট অ্যালগরিদম ব্যবহার করে এর ইমেজ প্রসেসিং সক্ষমতা বাড়িয়েছে রিয়েলমি। এই সেগমেন্টে রিয়েলমি ১২ প্রো সিরিজই প্রথম ও একমাত্র স্মার্টফোন, যেটি টপ ক্ল্যারিটি, ডায়নামিক রেঞ্জ এবং সিনেম্যাটিক পোর্ট্রেট রিয়েলিজম নিশ্চিত করে। কোম্পানিটি এখনো এই সিরিজের দাম ঘোষণা করেনি। আশা করা হচ্ছে, সিরিজটি মিড রেঞ্জ বাজেটের হবে।-খবরের কাগজ।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ের ডলুছড়িতে শীতবস্ত্র দিল ‘কিছু মুখের হাসি’

বিলাইছড়ি বাজার পুজা মন্ডপে ডিআইজি  শুভেচ্ছা উপহার

জুরাছড়িতে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেছে প্রশাসন

উন্নয়নশীল দেশে উত্তরণ শীর্ষক আলোচনা সভা নানিয়ারচরে

রাঙামাটিতে প্রচন্ড তাপ প্রবাহে অস্থির জনজীবন

পদবী না পেয়ে রাঙামাটি মহিলা দলের ৫০ সদস্যর পদত্যাগ

কাউখালীতে প্রকল্পের সুবিধাভোগীদের নিয়ে মত বিনিময় সভা করলেন দীপংকর তালুকদার

১২ দিনেও সরেনি রাস্তার দেয়াল; প্রতিবাদে মানববন্ধন

বিএনপি জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে রাঙামাটি সদর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

সেনাবাহিনী সর্বদা পাহাড়ে ও সমতলে অসহায়দের পাশে আছে

%d bloggers like this: