বৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাবিপ্রবি’তে ঐতিহাসিক ৭ ই মার্চ পালিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
মার্চ ৭, ২০২৪ ৫:০২ অপরাহ্ণ

 

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ ই মার্চ ২০২৪ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল ১০:০০ ঘটিকায় মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার এর নের্তৃত্বে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ হতে বঙ্গবন্ধু ম্যুরাল পর্যন্ত এক আনন্দ র‍্যালীর আয়োজন করা হয়।

এরপর রাবিপ্রবি’র ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার উপস্থিত ছিলেন এবং আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, রাজনৈতিক জীবন এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে অসামান্য অবদান সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে আমরা বাংলাদেশের স্বাধীনতা পেয়েছি। তিনি না হলে আমরা আজ এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেতাম না। তিনি চেয়েছিলেন এই বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে।” সেজন্য বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের হৃদয়ে ধারণ করে দেশের সেবা করতে হবে। এরপর তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার আদর্শকে লালন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে যে স্মার্ট বাংলাদেশ- স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি ও স্মার্ট গভর্নমেন্ট এবং ক্যাশলেস সোসাইটি গড়ার ঘোষণা দিয়েছেন। এজন্য বাংলাদেশ যেন সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে, সবাইকে প্রযুক্তি নির্ভর, তথ্য সমৃদ্ধ ও দক্ষ হওয়ার জন্য মাননীয় ভাইস চ্যান্সেলর আহবান জানান।

এছাড়াও আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন রাবিপ্রবি’র প্রক্টর (ভারপ্রাপ্ত) ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. নিখিল চাকমা, পরিচালক (হিসাব) মোঃ নূরুজ্জামান, রাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান  মোসাঃ হাবিবা, ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক সূচনা আখতার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ধীমান শর্মা, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর উপ-পরিচালক আবদুল গফুর এবং রাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি ও সহকারী রেজিস্ট্রার (একাডেমিক) মাহবুব আরা। আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিপ্রবি জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ত্রিবেনী চাকমা।

আলোচনা অনুষ্ঠানে রাবিপ্রবি’র বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

জুরাছড়িতে আওয়ামী যুবলীগের পরিচিতি সভা

রাজস্থলীতে দুই খিয়াং পরিবারের বসতঘর পুড়ে ছাই 

দীঘিনালার মেরুংয়ে বন্যা দুর্গতদের ত্রাণ দিল উপজেলা বিএনপি

১০০ জন দরিদ্রদের মাঝে কাপ্তাই ব্যাটালিয়নের ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

জাতীয় শিশু দিবসে বাঘাইছড়িতে নানান আয়োজন

মূল্য তালিকা না থাকায় কাপ্তাইয়ে হিলভিউ ল্যাব সেন্টারকে জরিমানা

কাপ্তাইয়ে সংবর্ধিত হলো জাতীয় পুরস্কার পাওয়া নীলা ও পৃথ্বীরাজ

রাঙামাটিতে আলেমেদ্বীন ও বিশিষ্টজনদের নিয়ে সীরাত কনফারেন্স

কাপ্তাই সীতা পাহাড়ে বন্য হাতির আক্রমনে শিক্ষার্থীর মৃত্যু

অংথোই মারমাকে হত্যার প্রতিবাদে বাঘাইছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ

%d bloggers like this: